কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দেশ-বিদেশে ২২ বছর পলাতক থাকার পর কিশোরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৪ আগস্ট ২০২৩, শুক্রবার, ৩:৪৭ | অপরাধ 


কিশোরগঞ্জে অপহরণের পর ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. মুর্শিদ (৪০) কে দীর্ঘ ২২ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের মোল্লাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. মুর্শিদ কিশোরগঞ্জ সদর উপজেলার ভাস্করখিলা গ্রামের আবু জাহেদের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি এম.এম. সবুজ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিনিয়র এএসপি এম.এম. সবুজ রানা জানান, ২০০০ সালের অক্টোবর মাসে কিশোরগঞ্জ সদর থানায় অপহরণের পর জোরপূর্বক ধর্ষণ ও সহায়তার অভিযোগে মো. মুর্শিদকে প্রধান আসামি করে একটি মামলা হয়।

পরবর্তীতে আদালত মামলার প্রধান আসামি মুর্শিদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।

এ সাজা থেকে বাঁচতে সে দেশ থেকে পালিয়ে বিদেশে পাড়ি জমায়। দীর্ঘদিন বিদেশে থাকার পর কয়েক মাস পূর্বে দেশে এসে গ্রেপ্তার এড়ানোর জন্য সে আত্মগোপনে চলে যায়।

এভাবে সে দীর্ঘ ২২ বছর আত্মগোপনে ছিল।

বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. মুর্শিদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ১১টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের মোল্লাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর