কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে কেজি দরে উচ্চমূল্যে তরমুজ বিক্রি ও মাইক্রোবাসে যাত্রী পরিবহণের দায়ে জরিমানা


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২৮ এপ্রিল ২০২১, বুধবার, ৬:৫৫ | ভৈরব 



কিশোরগঞ্জের ভৈরবে কেজি দরে বিক্রি ও ক্রয়মূল্যের চেয়ে অধিক মূল্যে তরমুজ বিক্রি করার অপরাধে চার মুনাফালোভী ফল ব্যবসায়ীকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা।

অভিযানে ফলের দোকানে কেজি দরে ও ক্রয়মূল্যের চেয়ে অধিক মূল্যে তরমুজ বিক্রি করার অপরাধে মেসার্স মক্কা ফলের দোকানের আরাফাত মিয়া'কে ২ হাজার টাকা, মেসার্স ভৈরব এন্টারপ্রাইজের দিল জুম্মান'কে ২ হাজার টাকা, মহোসিন এর ফলের দোকান'কে ৫ হাজার টাকা ও জুবাইর মিয়ার ফলের দোকান'কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সরকার ঘোষিত চলমান লকডাউনের বিধি নিষেধ অমান্য করে মাইক্রোবাসে করে যাত্রী পরিবহণের দায়ে ১২ জন চালককে মোট ৩৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ভৈরব হাইওয়ে থানা পুলিশ সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, ভোক্তাদের ঠকানোর লক্ষ্যে কেজি দরে মেপে এবং অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ ব্যক্তিকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চলমান লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় সড়ক পরিবহণ আইনে ১২ জন চালককে ৩৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিঁনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর