কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচর-দাঁড়িয়াকান্দি রাস্তার বিকল্প সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১১ জুন ২০২১, শুক্রবার, ৭:৫৫ | জনদুর্ভোগ 



কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সাথে যোগাযোগ রক্ষাকারী অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা দাঁড়িয়াকান্দি থেকে কুলিয়ারচর বাজার রাস্তার স্টিল ব্রিজের বিকল্প সড়ক ভেঙ্গে যাওয়ায় কুলিয়ারচর উপজেলার সাথে সড়ক পথে যানচলাচল ও মানুষের যাতায়াত বন্ধ হয়ে গেছে।

আর এই সুযোগকে কাজে লাগিয়ে স্থানীয়রা ৩টি বাঁশের টুকরা ভাঙ্গা জায়গায় বসিয়ে জনপ্রতি ৫ টাকা করে যাত্রী পারাপার করছে।

জানা গেছে, দাঁড়িয়াকান্দি-কুলিয়ারচর বাজার রাস্তায় দাঁড়িয়াকান্দি পূর্বপাড়া ‘গনকখালী খালের’ উপর নির্মিত স্ট্রিল ব্রিজটি পুরাতন হওয়ায় ওই ব্রিজটি ভেঙ্গে নতুন করে ব্রিজ নির্মাণের জন্য প্রায় ৩/৪ মাস পূর্বে কাজ শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ সময় যানবাহন পারাপারের জন্য বিকল্প হিসেবে ব্রিজের দক্ষিণ পাশে মাটি দিয়ে বিকল্প সড়ক নির্মাণ করা হয়।

কিন্তু বৃহস্পতিবার (১০ জুন) রাত এবং শুক্রবার (১১ জুন) সকালের অতিবৃষ্টির কারণে জমাটবদ্ধ বৃষ্টির পানি গনকখালী খাল থেকে দ্রুত গতিতে কালি নদীতে প্রবাহিত হতে গিয়ে বিকল্প সড়কটি ভেঙ্গে যায়। ফলে যান চলাচল ও মানুষ পারাপার বন্ধ হয়ে গেছে।

শুক্রবার (১১ জুন) বিকালে দাঁড়িয়াকান্দি-কুলিয়ারচর বাজার রাস্তার স্টিল ব্রিজের কাছে গিয়ে দেখা যায়, ব্রিজের বিকল্প সড়কটি ভেঙ্গে দ্রুত গতিতে পানি গড়িয়ে পড়ছে। এ কারণে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে।

আশপাশের মানুষ এবং বিকল্প সড়ক ভাঙ্গার খবর না পেয়ে যে সকল মানুষ এসেছে তারা জনপ্রতি ৫ টাকা করে  বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে।

এ পরিস্থিতিতে বাজরা-কুলিয়ারচর বাজার সড়ক এবং আগরপুর জামতলী হয়ে কুলিয়ারচর বাজার সড়ক কুলিয়ারচর উপজেলার অধিকাংশ মানুষের উপজেলার সাথে যোগাযোগ রক্ষার জন্য বিকল্প ব্যবস্থা হয়ে ওঠেছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর