কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় ধর্ষণ চেষ্টা মামলায় আসামি গ্রেপ্তার ও স্বীকারোক্তিসহ ৪৮ ঘন্টায় চার্জশীট

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৭ জুন ২০২১, বৃহস্পতিবার, ১২:১৯ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জের ইটনায় চার সন্তানের জননী এক গৃহবধূ (৩০) কে ধর্ষণ চেষ্টা মামলায় আসামি গ্রেপ্তার ও আদালতে আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানসহ ৪৮ ঘন্টায় চার্জশীট (অভিযোগপত্র) দেওয়া হয়েছে।

বুধবার (১৬ জুন) বিকালে মামলার একমাত্র আসামি খুরশিদ মিয়া (৩৫) কে অভিযুক্ত করে আদালতে চার্জশীট (নং-৪৫, তারিখ-১৬/৬/২০২১) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ইটনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব।

এর আগে সোমবার (১৪ জুন) বিকালে ধর্ষণ চেষ্টার শিকার গৃহবধূ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ৯(৪)খ ধারায় খুরশিদ মিয়াকে আসামি করে ইটনা থানায় মামলা (নং-৪, তারিখ-১৪/৬/২০২১) দায়ের করেন।

আসামি খুরশিদ মিয়া ইটনা উপজেলার সদর ইউনিয়নের বেতেগা গ্রামের মাহাম্মদ আলীর ছেলে।

ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম জানান, গৃহবধূর স্বামী নৌকা চালান। আসামি খুরশিদ মিয়া দীর্ঘদিন ধরে প্রতিবেশী ওই গৃহবধূকে উত্যক্ত করাসহ কুপ্রস্তাব দিয়ে আসছিল। গৃহবধূ বিষয়টি তার শাশুড়িকে জানালে তিনি পরিবারের মানসম্মানের কথা চিন্তা করে খুরশিদ মিয়াকে কিছু বলেননি।

গত শুক্রবার (১১ জুন) গৃহবধূর স্বামী নৌকায় ধান নিয়ে তাড়াইল চলে গিয়ে রাতে আর ফিরেননি। এ সুযোগে শুক্রবার (১১ জুন) দিবাগত রাত দেড়টার দিকে আসামি খুরশিদ মিয়া কৌশলে গৃহবধূর ঘরের দরজা খুলে ভেতরে ঢুকে।

এ সময় খুরশিদ মিয়া ঘুমন্ত গৃহবধূকে ধর্ষণের চেষ্টা চালায়। এতে গৃহবধূর ঘুম ভেঙ্গে গেলে তিনি ডাকচিৎকার শুরু করেন।

গৃহবধূর একমাত্র ছেলে মায়ের ডাকচিৎকার শুনে এগিয়ে গিয়ে খুরশিদ মিয়াকে আটকানোর চেষ্টা এবং ডাকচিৎকার শুরু করে। এ সময় খুরশিদ ধস্তাধস্তি করে ছুটে চলে গেলেও তার মোবাইল ফোনটি ফেলে যায়।

গৃহবধূর স্বামী বাড়ি ফেরার পর সোমবার (১৪ জুন) বিকালে গৃহবধূ বাদী হয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইন ৯(৪)খ ধারায় খুরশিদ মিয়াকে আসামি করে ইটনা থানায় মামলা দায়ের করেন।

থানায় মামলা দায়েরের পর ওইদিন (সোমবার, ১৪ জুন) রাতেই পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আসামি খুরশিদ মিয়াকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পরদিন মঙ্গলবার (১৫ জুন) সকালে তাকে আদালতে পাঠানোর পর দুপুরে কিশোরগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিন্নাত আরা আক্তারের কাছে ধর্ষণ চেষ্টার ঘটনার বিবরণ দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে খুরশিদ মিয়া।

ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম আরো জানান, কিশোরগঞ্জ জেলা পুলিশের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) মহোদয় এবং অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার এসএম আজিজুল হক মহোদয়ের নিবিড় তদারকিতে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব এর নিরবচ্ছিন্নভাবে সুষ্ঠু তদন্তে মামলার ঘটনা সংশ্লিষ্ট সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ ও জব্দকৃত আলামতসহ তথ্যপ্রমাণের ভিত্তিতে দ্রুততম সময় অর্থাৎ ৪৮ ঘন্টার মধ্যে মামলার তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

এই দ্রুততম সময়ের মধ্যে মামলার আসামি গ্রেপ্তারসহ তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করায় বাদী সন্তোষ প্রকাশ করেছেন।

ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম বলেন, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার) মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সঠিকভাবে তদন্ত শেষে দ্রুততম সময়ে অভিযোগপত্র দাখিলের জন্য দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তাদের উৎসাহিত করা হচ্ছে।

এ জেলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা কোনো মামলার চার্জশীট এত কম সময়ে দাখিল করা হয়নি বলেও জানান ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর