কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মাত্র ২৫১ দিনেই হিফজ শেষ করল ১০ বছরের সাদাফ

 স্টাফ রিপোর্টার | ৮ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৭:২৬ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হিজলীয়া মীর বাড়ীতে প্রতিষ্ঠিত হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদ্রাসার মো. সাদাফ নামের ১০ বছর বয়সের এক শিশু শিক্ষার্থী  মাত্র ২৫১ দিনেই কোরআন শরীফ হেফজ করার গৌরব অর্জন করেছে। সে পাকুন্দিয়া পৌরসভার চালিয়াগোপ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

এত অল্প দিনে হাফেজ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদ্রাসার মুহতামিম মুফতি রাকিব বিন শওকত।

তিনি বলেন, সাদাফ হিফজ শুরু করে ২০২৩ সালের জুন মাসে। শুরুতে প্রতিদিন চার-পাঁচ পৃষ্ঠা করে সবক প্রদান করতো। এরপরও মাত্র ২৫১ দিনেই সে কোরআন শরীফ হেফজ করতে সক্ষম হয়েছে।

হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদ্রাসা থেকে একবারে কায়েদা থেকে শুরু করে ২ বছরে তার  হিফজ সম্পন্ন হয়েছে বলেও মুহতামিম মুফতি রাকিব বিন শওকত জানিয়েছেন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে সাদাফের মাদ্রাসায় শিক্ষক-শিক্ষার্থীরা তাকে ফুলের মালা পরিয়ে এবং বিভিন্ন উপহার দিয়ে অভিনন্দন জানান।

এসময় উপজেলা পরিষদ মসজিদের পেশ ইমাম মাওলানা শরীফ উদ্দিন, মির্জাপুর দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা জিয়াউল হক এবং বিভিন্ন মাদ্রাসার শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সাদাফের বাবা পেশায় একজন কৃষক। ছেলের এরকম সাফল্যের কথা শুনে তিনি মাদ্রাসায় ছুটে যান এবং ছাত্র-শিক্ষকসহ সকলকে মিষ্টি খাওয়ান।

তিনি জানান, তার দুই ছেলে। সাদাফ বয়সে বড়। দুই বছর আগে তাকে এই মাদ্রাসায় নূরানী বিভাগে তিনি ভর্তি করান। দ্বিতীয় ছেলেকেও তিনি এই মাদ্রাসায় ভর্তি করিয়েছেন।

ছেলের সাফল্যের খবরে তিনি খুবই আনন্দিত হয়েছেন জানিয়ে বলেন, সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন, যেন বড় হয়ে সে আরও অনেকদুর এগিয়ে যেতে পারে।

হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা ক,ম, শফিকুজ্জামান বলেন, মাদ্রাসাটি ২০২০ সালে প্রতিষ্ঠার পর থেকেই আমরা উন্নত কারিকুলামে ক্যাডেট ফরমূলায় বাংলা, ইংরেজিসহ ভাল মানের শিক্ষক নিয়োগের মাধ্যমে পাঠদান শুরু করেছিলাম।

এত অল্প দিনে সাফল্যের মুখ দেখতে পারা সত্যিই আনন্দদায়ক। এই সাফল্যের জন্য সকল শিক্ষকগণকে আমি ধন্যবাদ জানাই এং মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া আদায় করছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর