কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ছয় আসনে নৌকার মাঝি হতে চান ৬৭ জন

 স্টাফ রিপোর্টার | ২৪ নভেম্বর ২০২৩, শুক্রবার, ৫:৩৯ | রাজনীতি 


কিশোরগঞ্জ জেলার ৬টি সংসদীয় আসনে সরকারি দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ঘিরে স্নায়ুযুদ্ধ চলছে। ৬টি আসনে অন্তত ৬৭ জন দলীয় প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এছাড়া দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে যোগাযোগ রক্ষাসহ নানাভাবে লবিং চালিয়ে যাচ্ছেন।

এই মুহূর্তে কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে রয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সমর্থক নেতাকর্মীরাও। ৬টি আসনে দলের প্রার্থী কারা হচ্ছেন, এ আলোচনা চলছে সংসদীয় আসনগুলোর সাধারণ মানুষের মাঝেও।

দলীয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জের ৬টি আসনের মধ্যে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনে ১১ জন, কিশোরগঞ্জ-২ (কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলা) আসনে ১৪ জন, কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ ও তাড়াইল উপজেলা) আসনে ২২ জন, কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা) আসনে  দুইজন, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর ও নিকলী উপজেলা) আসনে ১৬ জন এবং কিশোরগঞ্জ-৬ (ভৈরব ও কুলিয়ারচর উপজেলা) আসনে তিনজন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা): কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনের বর্তমান সংসদ সদস্য বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। এ আসনে সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিসহ আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১১ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলা): এ আসনের বর্তমান সংসদ সদস্য সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ। এ আসনে সংসদ সদস্য নূর মোহাম্মদসহ আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১৪ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ ও তাড়াইল উপজেলা): এ আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে জেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক ২২ জন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা): এ আসনের বর্তমান সংসদ সদস্য সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। এবারের নির্বাচনেও তিনি দলটির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ আসনে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি ছাড়াও ঢাকা জজ কোর্টের আইনজীবী মো. আব্দুল হামিদ দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর ও নিকলী উপজেলা): এ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের আলহাজ্ব মো. আফজাল হোসেন। এবারের নির্বাচনেও আলহাজ্ব মো. আফজাল হোসেন আওয়ামী লীগের মনোনয়নে লড়ার প্রস্তুতি নিচ্ছেন। তবে এমপি আফজাল হোসেন ছাড়াও এই আসনে ১৫ নেতা আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানা গেছে।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব ও কুলিয়ারচর উপজেলা): এ আসনের বর্তমান সংসদ সদস্য প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবারের নির্বাচনেও তিনি দলটির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ আসনে নাজমুল হাসান পাপন এমপি ছাড়াও আরো দুইজন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর