কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলী-বাজিতপুরে নৌকা ও ঈগলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ৪ জানুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৩:৪৮ | রাজনীতি 


আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের লড়াইয়ের বাকি আর মাত্র তিন দিন। শেষ মুহূর্তে নির্বাচনের মাঠ নিজের পক্ষে রাখতে মরিয়া প্রার্থীরা। শীত উপেক্ষা করে ছুটছেন মানুষের দ্বারে দ্বারে। ক্রমেই উত্তাপ বাড়ছে কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে প্রার্থীদের প্রচারণায়।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থীর সংখ্যা ৬ জন হলেও মূলত নির্বাচনী প্রচার প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. আফজাল হোসেন (নৌকা) আর স্বতন্ত্র প্রার্থী সুব্রত পাল সিআইপি (ঈগল)।

এলাকার সাধারণ ভোটাররা মনে করেন, এবার এই দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি ভোটের লড়াই হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও সমমনা দলগুলো অংশ নেয়নি। এ রকম পরিস্থিতিতে এ আসনে অনেকটা নির্ভার ছিলেন আওয়ামী লীগ প্রার্থী মো. আফজাল হোসেন। কিন্তু এখানকার ভোটের মাঠে তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভুত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সুব্রত পাল।

নৌকা আর ঈগল প্রতীকের প্রার্থীরা ভোর থেকে রাত পর্যন্ত বিরামহীনভাবে নির্বাচনী এলাকায় প্রার্থী নিজে এবং তাদের কর্মী-সমর্থকরা গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পোস্টার সাঁটানো, মাইকিং, পাড়া-মহল্লায় গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।

বিভিন্ন সভা গণসংযোগে বর্তমান সংসদ সদস্য মো. আফজাল হোসেন এলাকার উন্নয়নে অসমাপ্ত কাজগুলিকে এগিয়ে নিতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী সুব্রত পাল দলের একটি বড় অংশের নেতাকর্মীদের নিয়ে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিশ্রুতি দিয়ে বাজিতপুর-নিকলী চষে বেড়াচ্ছেন।

এই আসনে অপর চার প্রার্থী হলেন, জাতীয় পার্টির মাহবুবুল আলম, কৃষক শ্রমিক জনতা লীগের সাজ্জাত হোসেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ইমদাদুল হক, তৃণমূল বিএনপির মো. সোহরাব হোসেন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রবিন মিয়া।

এ আসনের সাধারণ ভোটারদের সাথে কথা হলে তারা জানান, নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াইটি শুরু হয়েছে নৌকা আর ঈগল প্রতীকে। এই দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগে চাঙ্গা রয়েছে ভোটের মাঠ। ভোর থেকে গভীর রাত পর্যন্ত সভা, সমাবেশ, উঠোন বৈঠক ও লিফটে বিতরণ করে ভোট চাচ্ছেন তারা।

বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম বলেন, বাজিতপুর-নিকলীর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আফজাল হোসেনকে নৌকা মার্কায় পুনরায় ভোট দেবে।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ রফিকুন্নবী সাথী বলেন, আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা অগ্নির ওপর দাঁড়িয়ে সুব্রত পালের পক্ষে ঈগল পাখির প্রচার কাজ চালাতে হচ্ছে। যত বাধাই আসুক ৭ জানুয়ারি ঈগলের পক্ষে বাজিতপুর- নিকলীর সর্বস্তরের জনগণ নিরব বিপ্লব ঘটাবে ।

সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়ন রয়েছে। এখানে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৫টি। ভোটার রয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার ৭৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭০ হাজার ৪৭১ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৬০ হাজার ২৯২ জন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর