কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাবা-ভাইয়ের আসনে ছোট বোনকে সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন এমপি লিপি

 স্টাফ রিপোর্টার | ২৯ নভেম্বর ২০২৩, বুধবার, ৮:০১ | রাজনীতি 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকাল ৩টায় ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি তার ছোট বোন সৈয়দা রাফিয়া নূর রূপা এবং নেতাকর্মীদের সাথে নিয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে তাঁর মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭০ সালের জাতীয় পরিষদ নির্বাচনে ময়মনসিংহ-১৭ (কিশোরগঞ্জ সদর এবং করিমগঞ্জ থানার অংশবিশেষ নিয়ে গঠিত) আসন থেকে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম। স্বাধীনতা উত্তর বাংলাদেশে ১৯৭৩ সালের ৭ মার্চ অনুষ্ঠিত প্রথম জাতীয় সংসদ নির্বাচনে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কিশোরগঞ্জ সদর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬ সালের ১২ জুন অনুষ্ঠিত নির্বাচন থেকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত টানা পাঁচবার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এর মধ্যে ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচন থেকে কিশোরগঞ্জ সদর উপজেলার সঙ্গে হোসেনপুর উপজেলাকে যুক্ত করে কিশোরগঞ্জ-১ আসন করা হয়।

সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের আগেই ২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলাম মৃত্যুবরণ করেন।

তাঁর মৃত্যুর পর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পুনর্নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর