kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে নিরাপদ সড়ক বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত



 স্টাফ রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার, ৯:২২ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে ‘নিরাপদ সড়কের জন্য কর্তব্য’ বিষয়ক আলোচনা সভা ও কর্মশালা হয়েছে। জেলা প্রশাসন ও বিআরটিএ’র উদ্যোগে বুধবার (১২ সেপ্টেম্বর) জেলা কালেক্টরেটের তৃতীয় শ্রেণীর কর্মচারী ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম ও সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।

আলোচনা সভায় অন্যদের মধ্যে জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক দুলাল মিয়া, সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী হৃতেশ বড়ুয়া, জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু প্রমুখ বক্তব্য রাখেন।

‘ট্রাফিক আইন মানবো সবাই, দুর্ঘটনা থেকে পাবো রেহাই’ শীর্ষক প্রতিপদ্যের ওপর আলোচনা করতে গিয়ে বক্তাগণ বলেন, সড়ক দুর্ঘটনার জন্য কেবল গাড়ি চালকরাই দায়ী নন, এর জন্য পথচারী, ছোট যানবাহন, সড়কের অবস্থাসহ অনেক বিষয় দায়ী। প্রশিক্ষিত চালক যেমন দরকার, পথচারীদের রাস্তায় হাটা বা পারাপারের সময় সতর্কতা যেমন দরকার, রাস্তার অবস্থাও ভাল থাকা দরকার।

আমাদের সবাইকেই যার যার অবস্থান থেকে সতর্ক থাকতে হবে। তবে সরকারের পক্ষ থেকে সাম্প্রতিক নানামুখী পদক্ষেপের কারণে সকল মহলের মাঝেই সচেতনতা বৃদ্ধি পেয়েছে। ফলে আগামীতে এর সুফল পাওয়া যাবে বলে সবাই আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা শেষে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা করা হয়।

কর্মশালায় বিভিন্ন যানবাহনের চালক, স্কাউট, রোভার, বিএনসিসি ও শিক্ষার্থীসহ নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ