kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাঁচ কোটি টাকা আত্মসাতে ট্রেজারির অডিটরসহ গ্রেপ্তার দুই


 স্টাফ রিপোর্টার | ৬ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৭:০৬ | অপরাধ 


কিশোরগঞ্জে জনগণের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাতের চাঞ্চল্যকর ঘটনায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলামের পর এবার কিশোরগঞ্জ ট্রেজারির অডিটর মো. সাইদুজ্জামান ও তার অফিসের পিয়ন দুলাল মিয়াকে গ্রেপ্তার করেছে দুদক।

দুদকের দায়ের করা এ সংক্রান্ত মামলার তদন্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ ঢাকা থেকে দুদকের তিন কর্মকর্তা ফজলুল বারী, আব্দুল ওয়াহাব ও মনিরুল ইসলাম মঙ্গলবার দুপুরে জেলা কালেক্টরেট ভবনের ট্রেজারি কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করেন।

পরে তাদেরকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ. ছালাম খানের আদালতে সোপর্দ করা হলে বিচারক উভয়কে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার তাদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন জানানো হয়নি। প্রয়োজনে পরবর্তীতে রিমান্ড আবেদন জানানো হবে।

এর আগে গত ২রা ফেব্রুয়ারি ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় গ্রেপ্তার হওয়া ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলাম আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে পাঁচ কোটি টাকা আত্মসাতে তার সঙ্গে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর এবং অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মাঈনুল হক জড়িত বলে উল্লেখ করেন।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, সেতাফুল ইসলামের এই বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের উদ্যোগে দুটি তদন্ত কমিটি গঠন ছাড়াও ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মির্জা তারিক হিকমতকে প্রধান করে আরেকটি এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সব কটি কমিটি এরই মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন দাখিল করেছেন।

ভূমিসচিবের কাছে দেয়া যুগ্ম সচিব মির্জা তারিক হিকমত এর তদন্ত প্রতিবেদনে সেতাফুল ইসলাম ছাড়াও কিশোরগঞ্জের জেলা প্রশাসক, জেলা হিসাবরণ কর্মকর্তা, জেলা হিসাবরণ অফিসের সুপার ও অডিটর এবং সোনালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার ব্যবস্থাপক এই পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তদন্ত প্রতিবেদনটি পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

আত্মসাতের এই ঘটনায় দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে গত ১৭ই জানুয়ারি মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা (নং-৩১) করার দিনই সন্ধ্যায় পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের সমন্বিত দল।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ