কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে শিশুদের নির্মিত ১৫টি শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি


 মুহাম্মদ শাহ্ অালম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২১ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৭:৩৩ | কলকাকলি 


৫২’র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি ভালোবাসা আর গভীর শ্রদ্ধা জানাতে কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের ক্ষুদ্র একটি পাড়া টুটারকান্দায় কোমলমতি শিশুরা নিজস্ব উদ্যোগে কলাগাছ, রঙিন কাগজ, সুতা ও বাঁশ দিয়ে ১৫টি শহীদ মিনার তৈরি করে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তাতে পুষ্পস্তবক অর্পণ করেছে।

বৃহস্পতিবার (২১শে ফেব্রুয়ারি) সকালে সরেজমিনে টুটারকান্দায় গিয়ে দেখা যায়, শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ওই এলাকার শিশু রাকিব, জনি, রিপন, ছবিরিন, সানিল, তানভীর, হৃদয়, শাহাদাৎ, মাহিন, রাতুল, জিদনী, রুমান ও মোবারক সহ এলাকার সমবয়সী শিশুরা বিভিন্ন দলে ভাগ হয়ে ১৫টি শহীদ মিনার নির্মাণ করে তাতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছে।

এছাড়া ২১শে ফেব্রুয়ারির তাৎপর্য ধারণ করে ওই শিশুরা মাইক ও ডেকসেটের মাধ্যমে ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১শে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ সহ দেশাত্মবোধক গান পরিবেশন করে পুরো এলাকার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়।

মাতৃভাষার প্রতি অনুরাগ থেকে শিশুদের অনন্য এ উদ্যোগ দেশপ্রেমিক বিবেকবান মানুষের হৃদয়ে সাড়া জাগিয়েছে। তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর