কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদর উপজেলার এক ঘন্টার চেয়ারম্যান হলেন ফাল্গুনী


 স্টাফ রিপোর্টার | ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ১০:৫৮ | কলকাকলি 


কিশোরগঞ্জ সদর উপজেলায় মঙ্গলবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত হয়ে গেলো গার্লস টেকওভার অনুষ্ঠান। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, ইয়েস বাংলাদেশ, ইয়থ ফর চেঞ্জ, আইন ও সালিস কেন্দ্র (আসক) ও সুইডেন এর সহযোগিতায় কিশোরগঞ্জ জেলা এনসিটিএফ অনুষ্ঠানটির আয়োজন করে।

গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে এক ঘন্টার জন্য কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব লাভ করেন এনসিটিএফ এর সদস্য রেজাউন বাহার ফাল্গুনী।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান ছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম উপস্থিত ছিলেন।

এছাড়া কিশোরগঞ্জ জেলা এনসিটিএফ এর সভাপতি মেহেদি হাসান অভি, সাধারণ সদস্য বর্ষা আক্তার এবং কিশোরগঞ্জের জেলা ভলেন্টিয়ার মো. তায়েব হোসেন অপি উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে ইয়েস বাংলাদেশ এর সেন্ট্রাল ইয়থ ভলান্টিয়ার ফয়সাল আহমেদ রনি উপস্থিত ছিলেন।

গার্লস টেকওভার অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য হচ্ছে নেতৃস্থানীয় যে সকল পদবিগুলোতে নারী বা মেয়ে উপস্থিতি খুবই কম সে সকল জায়গায় একজন নারী বা মেয়ে নিজেকে রেখে তার অনুভূতি, সিদ্ধান্ত, মতামত, সাফল্য কে তুলে ধরতে পারে এবং ভবিষ্যতের জন্য নিজেকে সেই জায়গায় যাওয়ার জন্য একটা সাহস এবং  অনুপ্রেরণা যেন পায়।

অনুষ্ঠানে এক ঘন্টার জন্য কিশোরগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদে কিশোরগঞ্জ এনসিটিএফ এর সদস্য রেজাউন বাহার ফাল্গুনী দায়িত্ব পালন করেন।

এক ঘন্টার জন্য সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান চেয়ারম্যানের দায়িত্ব এনসিটিএফ এর সদস্য রেজাউন বাহার ফাল্গুনীকে বুঝিয়ে দিয়েছিলেন।

অনুষ্ঠানটি শুরু হয় দুপুর ১টায়। এক ঘন্টার জন্য দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পর ওই সময়ের চেয়ারম্যান রেজাউন বাহার ফাল্গুনী মেয়ে ও নারীদের  নিয়ে বিভিন্ন মতামত তুলে ধরেন। তিনি নারী সুরক্ষা, খেলাধুলায় নারীদের সমান অধিকার, যৌন হয়রানি, পরিবার ও সমাজে নারীদের অবস্থান নিয়ে নানাবিধ মূল্যবান তুলে ধরেন।

এক ঘন্টার চেয়ারম্যান রেজাউন বাহার ফাল্গুনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান কে এসব বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করেন।

পরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান তার বক্তৃতায় নারী উন্নয়নে তাদর গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিষয় তুলে ধরেন।

এছাড়া এক ঘন্টার চেয়ারম্যানের উত্থাপিত বিষয়সমূহের ব্যাপারে তিনি দ্রুত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এক ঘন্টা পর দুপুর ২টায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান কে দায়িত্ব ফিরিয়ে দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর