কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে এগিয়ে চলেছে শিশু পার্কের কাজ


 অজিত দত্ত | ২৮ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৫:৪৭ | কলকাকলি 


ভাটির রাণী খ্যাত অষ্টগ্রাম উপজেলা। এক সময়ের পশ্চাৎপদ হাওরের এই জনপদে এখন লেগেছে দিনবদলের হাওয়া। যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নতি এখন দৃশ্যমান। তারপরও নাগরিক অনেক সুবিধা এখনও নাগালের বাইরে। এখানে নেই কোন স্টেডিয়াম। অবসর কাটানোর জন্য নেই কোন বিনোদন স্থান। শিশুদের জন্যও কোন বিনোদনের ব্যবস্থা অদ্যবধি গড়ে ওঠেনি।

এরকম পরিস্থিতিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে এই জনপদের শিশু-কিশোরদের নির্মল বিনোদনের উদ্দেশ্য গড়ে উঠছে শিশু পার্ক। উপজেলা সদরের কোর্ট বিল্ডিং এলাকায় নির্মাণ করা হচ্ছে পার্কটি।

বর্তমানে পার্কটির কাজ দ্রুত এগিয়ে চলেছে। পার্কটিতে শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলার ব্যবস্থাসহ রয়েছে নানান জাতের পশুপাখির ভাস্কর্য। চলমান এ পার্ক নিয়ে অস্টগ্রামবাসীর আগ্রহের সীমা নেই।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সালাহউদ্দিন এর ঐকান্তিক প্রচেষ্টা আর আগ্রহে ধীরে ধীরে পূর্ণতা পেতে যাচ্ছে শিশুপার্কটি।

উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহউদ্দিন (ইউএনও) বলেন, শিশুদের মানসিক বিকাশের বিষয়টি মাথায় রেখে এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। আশা করছি, সকলের জন্য এই পার্কটি বিনোদনের কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করবে।

(ইউএনও)  আরো বলেন, দ্রুততম সময়ের মধ্যে পার্কটির কাজ শেষ করা সম্ভব হবে। স্বাধীনতার মাসে পার্কটি সকলের জন্য উন্মুক্ত করা হবে যাবে বলে আমরা আশা করছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর