কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের উদ্যোগে নিউইয়র্কে স্বাধীনতা দিবস উদযাপন


 স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১১:৫২ | প্রবাস 


যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের বৃহত্তম ও ঐতিহ্যবাহী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ইন্ক এর উদ্যোগে নিউইয়র্কে বাংলাদেশের জাতীয় ও মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকার স্টার কাবার রেষ্টুরেন্ট ও পার্টি হলে বাংলাদেশের জাতীয় ও মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো. আনোয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে “স্বাধীনতার চার যুগপূর্তি” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মো. জাবির হোসেন তাকবীর।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ ডিস্ট্রিক্টি এসোসিয়েশনের ট্রাস্টি বোর্ড মেম্বার ফার্মাসিস্ট মো. আব্দুল আউয়াল সিদ্দিকী, সংগঠনের সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ড মেম্বার হাবিব রহমান হারুন, ট্রাস্টি বোর্ড মেম্বার মো. জাইদুল কবীর খান সারোয়ার, উপদেষ্টা মো. আব্দুর রাজ্জাক, উপদেষ্টা তারক পন্ডিত, উপদেষ্টা শহীদুল হাসান, সহ-সভাপতি মো. হুমায়ন কবীর. সাধারণ সম্পাদক মো. এনামুল হক, প্রচার সম্পাদক ফয়সাল কবীর, সাংস্কৃতিক সম্পাদক মো. গোলাম হায়দার শামীম, কার্যকরী সদস্য আশরাফুল আলম হিমেল, কার্যকরী সদস্য মো. সাইফুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আট চল্লিশ বছর পরও সমাজের সর্বক্ষেত্রে বৈষম্য দূর হয়নি। যে ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধের সূচনা, আজ সে ভোটাধিকার ভূলুন্ঠিত। একাত্তরের চেতনা থেকে দেশ আজ বিচ্যুৎ হতে চলেছে। সর্বক্ষেত্রে সাম্য, ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে হবে।

বক্তারা প্রবাসীদের শুধুমাত্র দিবস পালনের মধ্যে সীমাবদ্ধ না থেকে সরকারকে দেশের সর্বক্ষেত্রে সুষম উন্নয়ন, মৌলিক অধিকার সুপ্রতিষ্ঠিত করার জোর তাগিদ দেয়ার আহবান জানান। প্রবাসী ও দেশে তাদের আত্মীয়-স্বজনের সকল সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে আশু সমাধানের দাবি জানান।

আলোচনা সভা শেষে নৈশভোজ এবং আগামী ১৪ই এপ্রিল তাজমহল রেষ্টুরেন্ট ও পার্টি হলে বাংলা নববর্ষ ১৪২৬-উদযাপন অনুষ্ঠানে সকলকে অংশগ্রহণের আহবান জানিয়ে সভাপতি মো. আনোয়ার উদ্দিন সভার সমাপ্তি ঘোষণা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর