কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মালয়েশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠনের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন কিশোরগঞ্জের জহিরুল


 স্টাফ রিপোর্টার | ১৮ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৭:০১ | প্রবাস 


মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) এর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের সন্তান জহিরুল ইসলাম। এটি মালয়েশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) এর কাউন্সিলে জহিরুল ইসলাম সভাপতি নির্বাচিত হন।

জহিরুল ইসলাম ২০১৯ সালের বিএসইউএম এর এক্সিকিউটিভ কমিটিতে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জহিরুল ইসলাম কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সাঁতারপুরের গর্বিত সন্তান। তিনি ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ায় পিএইচডিতে অধ্যয়নরত।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে নবগঠিত কমিটিতে জহিরুল ইসলামকে প্রেসিডেন্ট ছাড়াও ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া অধ্যয়নরত এনমামুল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটিতে পিএইচডি অধ্যয়নরত বোরহান উদ্দিনকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মনোনয়ন করা হয়।

বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন সভাপতি ডক্টর ফয়জুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল বাশার।

উপদেষ্টামণ্ডলির মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এসএম রহমান পারভেজ ও সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল ইসলাম, আব্দুল বাশির প্রমুখ।

সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ড. ফয়জুল হক তার বক্তব্যে বলেন, বিএসইউএম হলো একটি নিয়মতান্ত্রিক ও গতিশীল সংগঠন। এখানে অছাত্রের কোনও স্থান নেই। তার উদাহরণ হলাম আমি নিজেই। আমার ছাত্র জীবন শেষ হওয়ায় মেয়াদ উত্তীর্ণ হওয়ার পূর্বেই নতুন কমিটি ঘোষণা করেছি।

কমিটিতে জহিরুল ইসলাম কে প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব দেওয়ায় সদ্য সাবেক সভাপতি ড. ফয়জুল হক এবং সাবেক সেক্রেটারি আতিকুর রহমানসহ বিএসইউএম এর কার্যকরী কমিটির সকল সদস্যদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের নিয়ে অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশি শিক্ষার্থীদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করার পাশাপাশি শিক্ষা ও অন্যান্য কাজে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করে আসছে।

এসব কর্মসূচিতে বিশ্বখ্যাত দেশি-বিদেশি স্কলার, গবেষক, ইয়ুথ লিডারসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মালয়েশিয়ায় বাংলাদেশের উন্নয়ন-আগ্রগতি ও বিভিন্ন বিভাগে বাংলাদেশিদের অবদান তুলে ধরতেও বিএসইউএম কাজ করে যাচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর