কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের সদস্য র‌্যাবের হাতে গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৩ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৫:৩৮ | অপরাধ 


কিশোরগঞ্জ থেকে মো. জাকির হোসেন ওরফে হৃদয় ওরফে জয় খান (২০) নামে এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (কোম্পানী কমান্ডার) লে. এম শোভন খান (এস), বিএন এবং এএসপি জোনাঈদ আফ্রাদ এর নেতৃত্বে একটি আভিযানিক দল কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার হওয়া এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সদস্য মো. জাকির হোসেন ওরফে হৃদয় ওরফে জয় খান কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাবুন্দিয়া গ্রামের মো. জয়নাল আবেদীনের ছেলে।

র‌্যাব জানায়, চলমান এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এবং পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একযোগে কাজ করে আসছে। প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাব কর্তৃক সামাজিক যোগাযোগের ওয়েব সাইটগুলোতে তদারকী বৃদ্ধি করা হয় এবং পরীক্ষার কেন্দ্র ও কোচিং সেন্টারগুলোতে গোয়েন্দা নজরদারীর আওতায় নিয়ে আসা হয়। পরীক্ষা চলাকালীন সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব সর্বাত্মক সচেষ্ট রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তদারকী করে ভূয়া প্রশ্নপত্র প্রদানের মাধ্যমে অর্থ আত্মসাত কারী প্রতারক চক্রের একটি দলকে সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান সনাক্ত করে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর একটি আভিযানিক দল লেঃ এম শোভন খান, (এস), বিএন এবং এএসপি জোনাঈদ আফ্রাদ এর নেতৃত্বে কিশোরগঞ্জ সদর থানা এলাকায় আভিযানিক কার্যক্রম পরিচালনা করে মঙ্গলবার দুপুর ২টা ১০ ঘটিকার সময় কিশোরগঞ্জ সদর থানাধীন যশোদল বাজার এলাকা হতে ভূয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সদস্য মো. জাকির হোসেন@ হৃদয়@ জয় খান (২০), পিতা- মো. জয়নাল আবেদীন, মাতা- মোছা. নার্গিস আক্তার, সাং- ভাবুন্দিয়া, ইউনিয়ন- যশোদল, থানা ও জেলা-কিশোরগঞ্জ’কে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নিকট হতে ০৫(পাঁচ)টি সিমকার্ডসহ ০২ (দুই)টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মো. জাকির হোসেন প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সহিত সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। তার নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় যে, ইতি পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসেও উক্ত চক্রটি কাজ করেছিল। চলমান এইচএসসি পরীক্ষাকে পুঁজি করেও প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রটি বিভিন্ন ধরণের প্রতারণা মূলক কার্যক্রমে লিপ্ত ছিল।

চক্রের বাকি সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারের জন্য র‌্যাবের আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অধীনে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর