কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন



 স্টাফ রিপোর্টার | ১৯ ডিসেম্বর ২০২১, রবিবার, ৬:৪৯ | স্বাস্থ্য 



‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি; বাল্যবিয়ে এবং অনাকাঙিক্ষত গর্ভধারণ রোধ করি’ এ স্লোগানে কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের (১৮-২৩ ডিসেম্বর) উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৯ ডিসেম্বর) সকালে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এ প্রচারাভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক এস.এম খাইরুল আমিন।

এ সময় পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (সিসি) ডা. হোসনা বেগম, মেডিকেল অফিসার ডা. হালিমা আখতার, সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মাছুমা খাতুন সফটি, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. যশোদা দুলাল সাহা, পরিবার পরিকল্পনা বিভাগের ডিস্ট্রিট ফ্যাসিলেটেটর মো. শফিকুল ইসলাম ফরায়জী, সদর উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা অফিসার মো. শহীদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে কিশোরগঞ্জে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত ২৫টি স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পরিবার পরিকল্পনা বিভাগের সেবা দেওয়া হবে।

এছাড়া জেলার বিভিন্ন ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে নারীদের পরিবার পরিকল্পনার পদ্ধতি ছাড়াও কিশোরীদের স্বাস্থ্যের নানা বিষয়ে সচেতনতামূলক সমাবেশ করা হবে।

এ সময় অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মা ও শিশুর স্বাস্থ্যের নানা বিষয়ে আরও বেশি মনোযোগী হওয়ার পরামর্শ দেওয়া হবে বলেও অনুষ্ঠানে জানানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর