কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে ওরিয়েন্টশন

 স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০২২, সোমবার, ৯:১৮ | স্বাস্থ্য 


কোভিড-১৯ প্রতিরোধ: ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে কিশোরগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিম জেলা পর্যায়ের ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ আগস্ট) দুপুরে জেলা শহরের হোটেল শেরাটন মিলনায়তনে অনুষ্ঠিত এ ওরিয়েন্টশন প্রোগ্রামে কার্যক্রমের অগ্রগতি মূল্যায়ন ও পরিকল্পনা সম্পর্কে আলোকপাত করা হয়।

ইউনিসেফের সহযোগিতায় দ্যা হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর আয়োজনে অনুষ্ঠিত ওরিয়েন্টশনে সভাপতিত্ব করেন সাজিদা ফাউন্ডেশনের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর জাহাঙ্গীর আলম।

এতে প্রধান অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

ওরিয়েন্টশন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা পরিষদের সভানেত্রী এডভোকেট মায়া ভৌমিক, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, সিনিয়র সাংবাদিক সাইফউদ্দীন আহমেদ লেনিন ও দ্যা হাঙ্গার প্রজেক্টের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর পলাশ কান্তি পাল।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডেপুটি ডিস্ট্রিক্ট লিড শুভ্র বণিক এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে ডিস্ট্রিক্ট লিড তরিফা আক্তার, করিমগঞ্জ উপজেলা লিড আবু মুসা শান্ত, কুলিয়ারচর উপজেলা লিড শান্ত ইবনে আবেদীন, বাজিতপুর উপজেলা লিড তামজীদ আহমেদ, ভৈরব উপজেলা লিড কাজী মুকাদ্দেস মুগ্ধ প্রমুখ বক্তব্য রাখেন।

এতে কিশোরগঞ্জ জেলার সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়নকারী সংগঠন ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর কর্মকর্তা ও সদস্যরা অংশ নেন।

কিশোরগঞ্জ সদর, করিমগঞ্জ, ভৈরব, বাজিতপুর ও কুলিয়ারচর এই পাঁচটি উপজেলায় উঠান বৈঠক, পথনাটক, মাইকিং কার্যক্রম, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে টিকা-বার্তা, কেস স্টাডি এবং ধর্মীয় নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সংগঠনটি কাজ করেছে। ওরিয়েন্টশনে এসব কার্যক্রমের মূল্যায়ন ও পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর