কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে 'বায়ান্ন একাত্তরের নিক্তি' মঞ্চস্থ

 স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ২৫ ফেব্রুয়ারি ২০২২, শুক্রবার, ৮:০৩ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে মহান ভাষা আন্দোলনের উপর রচিত নাটক “বায়ান্ন একাত্তরের নিক্তি” এর মঞ্চায়ন হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কটিয়াদী সরকারি কলেজ মাঠে তিন দিনব্যাপী গ্রন্থমেলার সমাপনী দিনে নাটকটি মঞ্চায়ন করা হয়।

আর আই স্বপনের রচনা ও নির্দেশনায় মাহবুবুর রহমানের মঞ্চ ব্যবস্থাপনায় নাটকে অভিনয় করেন আর আই স্বপন, আমান উল্লাহ, মাহাবুবুর রহমান, সাব্বির আহমেদ, হাসান তারেক বাপ্পী, শাহরিয়ার হোসেন রিপন, আহসানুর রশিদ আবির, জাকিয়া সুলতানা ও বৃষ্টি আক্তার।

এছাড়া উপজেলা শিল্পকলা একাডেমির সদস্যসচিব প্রভাষক শামসুজ্জামান সেলিমের সঞ্চালনায় বিষয়ভিত্তিক আলোচনা, নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আবৃত্তি, গান, পুঁথি, নাচ, যাদু ও চিত্রকর্ম-স্থিরচিত্র প্রদর্শনী ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা মেলায় সাধারণ মানুষের মনে ব্যাপক সাড়া জাগিয়েছে।

কটিয়াদী উপজেলা প্রশাসনের সহযোগিতায় দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের উদ্যোগে সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল।

দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের সমন্বয়ক বদরুল আলম নাঈমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম, ছড়াকার এডভোকেট নবী হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ইসরাঈল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি গিয়াস উদ্দিন আহমেদ, কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব প্রভাষক শামসুজ্জামান সেলিম, উপজেলা আওয়ামী লীগ নেতা ভিপি দুলাল বর্মন, কটিয়াদী সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক প্রভাষক দীপা বর্মন, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, কটিয়াদী সরকারি কলেজের প্রভাষক শাহাব উদ্দিন, আকরাম হোসেন, নাট্যকার আর আই স্বপন, এনামূল হক বাবু, আব্দুল মান্নান স্বপন, গ্রন্থমেলা প্রস্তুতি পরিষদের সদস্য সচিব ও দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক জিসান আজাদ।

বক্তাগণ পাঠাভ্যাস ও সুস্থ সংস্কৃতির বিকাশে এবং নতুন প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দেয়ার জন্য প্রতিবছর গ্রন্থমেলা চালু রাখার দাবি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর