কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ইফতার ও গ্রন্থ উপহার শনিবার

 স্টাফ রিপোর্টার | ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ৫:৩৭ | রকমারি 


শনিবার ২১শে রমজান ২৩শে এপ্রিল ২০২২ বাদ আছর 'রমজান, আত্মসংযম ও আত্মউন্নয়ন' শীর্ষক আলোচনা, ইফতার মাহফিল ও গ্রন্থ উপহার অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জে। নুরুল উলুম মহিলা মাদ্রাসা ও এতিমখানা নগুয়া কিশোরগঞ্জে এ আয়োজন করেছে বাংলাদেশের প্রাচীনতম প্রকাশনা সংস্থা 'স্টুডেন্ট ওয়েজ', কিশোরগঞ্জে সমাজ, সংস্কৃতি ও বুদ্ধিবৃত্তিক সংস্থা 'মাজহারুন-নূর ফাউন্ডেশন' এবং সাবেক পৌর চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশিদ স্মৃতি পরিষদ।

উল্লেখ্য, ১৯৫০ সালে আলহাজ মোহাম্মদ হাবিবউল্লাহ প্রতিষ্ঠিত ও তদীয় পুত্র আলহাজ মোহাম্মদ লিয়াকতউল্লাহ পরিচালিত 'স্টুডেন্ট ওয়েজ' প্রকাশনার পাশাপাাশি আর্থ-সামাজিক উন্নয়নে নিয়েজিত রয়েছে।

মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষাসৈনিক ডা. এ এ মাজহারুল হক প্রতিষ্ঠিত ও বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবী প্রফেসর ড. মাহফুজ পারভেজ পরিচালিত 'মাজহারুন-নূর ফাউন্ডেশন' কিশোরগঞ্জের মননশীলতা বিকাশের অগ্রণী সংগঠন। ড. মাহফুজ পারভেজ প্রবর্তিত 'সম্মাননা  বক্তৃতা' কিশোরগঞ্জের সামাজিক ইতিহাসচর্চায় পথিকৃৎ উদ্যোগ।

সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট লুৎফর রশিদ রানা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লুৎফুন নেছা চিনু পরিচালিত 'সাবেক পৌর চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশিদ স্মৃতি পরিষদ' পাঠাগার আন্দোলন ও সৃজনশীলতা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শনিবার ২১শে রমজান ২৩শে এপ্রিল ২০২২ বাদ আছর 'রমজান, আত্মসংযম ও আত্মউন্নয়ন' শীর্ষক আলোচনা, ইফতার মাহফিল ও গ্রন্থ উপহার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করবেন নন্দনতাত্ত্বিক আলোচক নাসিরউদ্দিন ফারুকী, ইতিহাসবিদ মু. আ. লতিফ, অ্যাডভোকেট নূরুন্নবী, শিক্ষক বদরুল হুদা সোহেল ও সিনিয়র সাংবাদিক আশরাফুল ইসলাম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর