কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ২৯ অক্টোবর রবিবার দুদকের গণশুনানি অনুষ্ঠিত হবে

 স্টাফ রিপোর্টার | ২৮ অক্টোবর ২০২৩, শনিবার, ৬:৩৮ | রকমারি 


‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই স্লোগানে কিশোরগঞ্জে সেবাবঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ শুনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৯ অক্টোবর) সকাল ৯টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই গণশুনানি অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে দুদক কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মো. সালাহ উদ্দিন জানান. বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা পেতে হয়রানি, ঘুষ বা দুর্নীতির শিকার সেবাপ্রত্যাশী জনসাধারণ এবং সেবাপ্রদানকারী সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের অংশগ্রহণে এ গণশুনানি অনুষ্ঠিত হবে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় ও সভাপতিত্বে অনুষ্ঠিতব্য গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশনের সচিব মো. মাহবুব হোসেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ)  মো. আক্তার হোসেন, দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম, কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) এবং সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের দপ্তরপ্রধান, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকগণ।

এই গণশুনানিতে বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবাপ্রাপ্তিতে হয়রানির শিকার বা সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনসাধারণ তাদের অভিযোগসমূহ কিশোরগঞ্জ জেলা সদরের সকল দপ্তরের অফিস প্রধানদের উপস্থিতিতে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সামনে তুলে ধরা হবে। একই সাথে সেবাবঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক কর্তৃক তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সরকারি সেবাপ্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি প্রতিরোধ করাই এই গণশুনানির মূল লক্ষ্য।

এই গণশুনানিতে জনসাধারণের সমাগমকল্পে কিশোরগঞ্জ জেলা সদরের বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, ব্যানার, পোস্টার, লিফলেট, বুথ স্থাপন করে অভিযোগ সংগ্রহসহ বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ইতোমধ্যে ব্যাপক প্রচার- প্রচারণা করা হয়েছে। ফলে কিশোরগঞ্জ জেলা সদরে এই গণশুনানির বিষয়ে ব্যাপক সাড়া পড়েছে।

গণশুনানি সফল করতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার কিশোরগঞ্জ জেলা সদরের সকল নাগরিকগণকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন দুদক কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মো. সালাহ উদ্দিন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর