কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ‘রোড টু সাকসেস’ অনুষ্ঠিত

 স্টাফ রিপোর্টার | ২০ নভেম্বর ২০২৩, সোমবার, ৮:২৪ | রকমারি 


কিশোরগঞ্জে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ‘রোড টু সাকসেস’ অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের রিডিং রুমে রবিবার (১৯ নভেম্বর) সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত তিন ঘন্টাব্যাপী এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও ক্যারিয়ার কনসালটেন্ট রবিউল আলম লুইপা।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঈশা খা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান বদরুল হুদা সোহেল ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা শাকিল সরকার।

সেমিনারে সভাপতিত্ব করেন সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ও জেলা লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন।

এতে উপস্থিত আলোচকগণ শিক্ষাজীবন থেকে ক্যারিয়ার সচেতনতা, ক্যারিয়ারের ধরণ এবং সরকারি, বেসরকারি ও অন্যান্য চাকরির পাওয়ার উপায় সম্পর্কিত দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সেমিনারে দুই শতাধিক শিক্ষার্থী ও চাকরিপ্রার্থী উপস্থিত ছিলেন।

সেমিনারে অংশগ্রহণকারীরা সেমিনারটি আয়োজনের জন্য জেলা সরকারি গণগ্রন্থাগার কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ প্রসঙ্গে গুরুদয়াল সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী তানজিনা আক্তার তামান্না বলেন, গণগ্রন্থাগারের আত্মউন্নয়নমূলক সেমিনারে আমি নিয়মিত অংশগ্রহণ করি। এ ধরণের সেমিনার আমাদের করণীয় নির্ধারণ করতে দারুণ ভূমিকা রাখবে।

স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে প্রধান আলোচক রবিউল আলম লুইপা বলেন, সরকারি-বেসরকারি নির্দিষ্ট চাকরিই করতে হবে এমন নয়, যার যে দক্ষতা ও আগ্রহ আছে, সে অনুযায়ী লক্ষ্য নির্ধারণ করতে হবে যেন স্ব স্ব ক্যারিয়ারে সফল হওয়া যায়।

কিশোরগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ও জেলা লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন কিশোরগঞ্জ নিউজ কে বলেন, গণগ্রন্থাগার নিয়মিত দক্ষতা উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার আয়োজন করে আসছে। এতে আমরা শিক্ষার্থী, উদ্যোক্তা ও চাকরিপ্রার্থীদের উল্লেখযোগ্য সাড়া পাচ্ছি, তারা উপকৃত হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর