কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বর্ণাঢ্য আয়োজনে কিশোরগঞ্জ নিউজ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

 স্টাফ রিপোর্টার | ২ জুন ২০২২, বৃহস্পতিবার, ১০:০৪ | বর্ষপূর্তি উৎসব 


পহেলা জুন ৬ বছরে পা রেখেছে লাখো মানুষের প্রাণের স্পন্দন ও তথ্যের তরঙ্গবাহী কিশোরগঞ্জের প্রথম, ঐতিহ্যময় সর্বাধিক পঠিত অনলাইন নিউজ পোর্টাল কিশোরগঞ্জনিউজডটকম। প্রাণের উচ্ছ্বাস ছড়িয়ে আলোচনা, সম্মাননা ও কেক কাটাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নতুন বছরের এ পথচলা কিশোরগঞ্জকে জানার জানালাকে যেন আরো সুবর্ণরূপ দিয়েছে।

'কিশোরগঞ্জ নিউজ' প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের স্টেশন রোডের উজান ভাটি রেস্টুরেন্ট মিলনায়তন বুধবার (১ জুন) রাত ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত হয়ে ওঠেছিলো উৎসবের এক অনুপম মিলনস্থল। সেখান থেকেই ঘোষিত হয়েছে দীপ্ত পদভারে কিশোরগঞ্জ নিউজকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়দীপ্ত শপথ।

তবে কিশোরগঞ্জ নিউজ সবচেয়ে রঙিন হয়েছে শুভানুধ্যায়িদের আগমনে। রাত ৮টা বাজার বেশ আগে থেকেই গণমাধ্যমকর্মী, সংস্কৃতিজন, লেখক, রাজনীতিক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সংগঠকসহ সমাজের বিশিষ্টজনরা এসে কিশোরগঞ্জ নিউজ পরিবারের সাথে একাত্মতা প্রকাশ করেছেন এবং সাহসী, নিরপেক্ষ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের প্রশংসা করেছেন।

প্রায় চার ঘন্টা ধরে চলা এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে 'কিশোরগঞ্জ নিউজ' প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানকে হৃদয়ের উষ্ণতায় রাঙিয়ে দেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের জাতীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। তিনি সুগন্ধা-কিশোরগঞ্জ নিউজ অদম্য অভিযাত্রী ২০২২ সম্মাননা তুলে দেওয়া ছাড়াও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে মহিমান্বিত করেন ৬ বছরে যাত্রাপথের ঐতিহাসিক এ মাহেন্দ্রক্ষণকে।

অনুষ্ঠানে শারীরিকভাবে উপস্থিত থাকতে না পারলেও এক ভিডিওবার্তার মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ এর সফলতা কামনা করেছেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

কিশোরগঞ্জ নিউজ এর সম্পাদকমণ্ডলীর সভাপতি সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে করোনাকালের অবদান বিবেচনায় সুগন্ধা-কিশোরগঞ্জ নিউজ অদম্য অভিযাত্রী ২০২২ সম্মাননা প্রদান করা হয় কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), প্রাক্তন সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ অক্সিজেন ব্যাংক ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশনকে। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক কিশোরগঞ্জের প্রাক্তন সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ অক্সিজেন ব্যাংকের মুখ্য সমন্বয়কারী প্রফেসর ডা. মো. খালেকুল ইসলাম ববি ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশন এর চেয়ারম্যান মাও. শাব্বির আহমেদ রশিদ সম্মাননা গ্রহণ করে আলো ছড়ান নিজেদের ঔজ্জ্বল্যে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কিশোরগঞ্জ নিউজ এর অগ্রযাত্রায় পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ নিউজ এর প্রধান পৃষ্ঠপোষক বাদল রহমান এবং জাঙ্গালিয়া হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন।

কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই সদ্য প্রয়াত জেলা আইনজীবী সমিতির ছয়বারের সাবেক সভাপতি ও পিপি এডভোকেট শাহ আজিজুল হক এর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুপ্রেরণা দিয়েছেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নাসির উদ্দীন ফারুকী, জেলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক মু আ লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) অনির্বাণ চৌধুরী।

কিশোরগঞ্জ নিউজ এর পরামর্শক সম্পাদক ডা. ফারুক আহমেদ আলোকিত শুভানুধ্যায়িদের আগমনকে স্বাগত, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ নিউজ এর ব্যবস্থাপনা সম্পাদক আবদুর রহমান রুমী। তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেন কিশোরগঞ্জ নিউজকে নিয়ে আগামী দিনের পথচলা ও স্বপ্নের কথা।

অনুষ্ঠানে শুভানুধ্যায়িদের মধ্যে কিশোরগঞ্জ সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর, জেলা পাবলিক লাইব্রেরির যুগ্মসাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নিজাম উদ্দিন, জেলা উদীচীর সভাপতি মো. ফিরোজ উদ্দিন ভূঞা, লেখক ও মুক্তিযুদ্ধের গবেষক ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান, ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান বদরুল হুদা সোহেল, সিনিয়র সাংবাদিক ও জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, সিনিয়র সাংবাদিক এডভোকেট শেখ মাসুদ ইকবাল, সিনিয়র সাংবাদিক সাইফউদ্দীন আহমেদ লেনিন, কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনিরুজ্জামান খান চৌধুরী সোহেল প্রমুখ শুভেচ্ছায় সিক্ত করেন কিশোরগঞ্জ নিউজকে।

কিশোরগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, বাংলাদেশ মহিলা পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট মায়া ভৌমিক, জেলা পরিষদের সাবেক সদস্য সংস্কৃতিজন ফৌজিয়া জলিল ন্যান্সি, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, সাংবাদিক মনোয়ার হোসাইন রনী, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, দৈনিক প্রথম আলোর তাফসিলুল আজিজ, দৈনিক জনকণ্ঠের মাজহার মান্না, বিডিচ্যানেল ফোর প্রধান সম্পাদক আহমাদ ফরিদ, দৈনিক আমার বাংলাদেশ সম্পাদক সুলতান রায়হান ভূঁইয়া রিপন, নিউজ২৪ চ্যানেলের টিটু দাস, দীপ্ত টিভির সামসুল আলম শাহীন, ঢাকা টাইমস এর আমিনুল হক সাদী, বিজয় টি‌ভির শরাফ উ‌দ্দিন হোসাইন জীবন, আমাদের নতুন সময়ের মো. ফারুকুজ্জামান, স্বদেশ প্রতিদিনের আলী রেজা সুমন, যায়য়ায়দিনের আশরাফ আলী, সাংবাদিক এ এম ওবায়েদ, সাংবাদিক ডা. মো. আবদুর রব, সাংবাদিক রাকিবুল হাসান রোকেল, সংস্কৃতিকর্মী আসলামুল হক আসলাম, জহিরুল ইসলাম, মো, জাহাঙ্গীর শাহ বাদশাহ, সাংবাদিক তাসলিমা আক্তার মিতু, সাংবাদিক মো. মনির হোসেন, কিশোরগঞ্জ নিউজ এর হোসেনপুর উপজেলা স্টাফ রিপোর্টার মো. জাকির হোসেন প্রমুখ উপস্থিত থেকে কিশোরগঞ্জ নিউজ প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজন সমৃদ্ধ করেন।

প্রধান অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি অতিথি ও সমবেত সুধীদের নিয়ে একযোগে কেক কাটার সময় মুহুর্মুহু করতালিতে মুখরিত হয় অনুষ্ঠানস্থল।

সভাপতির বক্তব্যে কিশোরগঞ্জ নিউজ এর সম্পাদকমণ্ডলীর সভাপতি সাইফুল হক মোল্লা দুলু কিশোরগঞ্জ নিউজকে আগামী দিনে আরো এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধান অতিথি, সংবর্ধিত অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিসহ সুধিজনদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, বাংলাদেশ ছাড়াও বিশ্বব্যাপী অবস্থানরত কিশোরগঞ্জবাসীর প্রত্যাশা পূরণে বদ্ধপরিকর কিশোরগঞ্জ নিউজ। নীতি ও আদর্শের প্রশ্নে আপসহীন থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারণে পাঠকপ্রিয় হয়ে উঠছে অনলাইন এ নিউজ পোর্টালটি। বস্তুনিষ্ঠ ও সৎ সাংবাদিকতাচর্চার মাধ্যমে কিশোরগঞ্জ নিউজকে আরো বেশিসংখ্যক পাঠকের কাছে পৌঁছে দিতে কাজ করছে কিশোরগঞ্জ নিউজ পরিবার।

কাউকে অনুকরণ নয়, নিজস্ব স্বকীয়তা বজায় রেখে কিশোরগঞ্জ নিউজ এগিয়ে যাবে এ প্রত্যয়ও ব্যক্ত করেন সাইফুল হক মোল্লা দুলু।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর