কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিরাপদ সড়ক চাই কর্মীকে লাঞ্ছিত করার প্রতিবাদে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০২২, বৃহস্পতিবার, ১১:১৭ | রকমারি 


নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি ইমরান হোসেনকে লাঞ্ছিত করা ও নিসচা সম্পর্কে কটূক্তি করায় কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় জেলা শহরের গৌরাঙ্গবাজারে অনলাইন নিউজ পোর্টাল কিশোরগঞ্জ নিউজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. ফিরোজ উদ্দিন ভূঁইয়া।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি মো. ইমরান হোসেনকে আক্রমণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং নিরাপদ সড়ক আন্দোলন সম্পর্কে কটূক্তি করার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এছাড়া প্রতিবাদ সভায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার উপদেষ্টা বাদল রহমান, সহ-সভাপতি আব্দুল হালিম তালুকদার, সাধারণ সম্পাদক শফিক কবীর, সহ-সম্পাদক মো.  এমদাদুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম খোকন, অর্থ সম্পাদক মো. ফারুকুজ্জামান, সদস্য মো. রুহুল আমিন, লুৎফুল কবীর প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, যানজট নিরসনে উল্টো পথে আসা গাড়ীগুলোর গতিপথ ঘুরিয়ে সঠিক ও নির্দিষ্ট লেনে চলাচলের জন্য নিজ উদ্যোগে দায়িত্ব পালন করার সময় অনিয়মকারী ধামরাই এর প্রতীক সিরামিকস লিমিটেডের কতিপয় কর্মী কর্তৃক জনপ্রিয় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি মো. ইমরান হোসেনকে আক্রমণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং নিরাপদ সড়ক আন্দোলন সম্পর্কে কটূক্তিকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, গত ১৩ জুন সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট-ইসলামপুর অংশে মাছের আড়ৎ, বালুর গদির ট্রাক চলাচল এবং অবৈধ গাড়ী পার্কিং এর ফলে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ওই সময় প্রতিদিনের মত নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি ইমরান হোসেন তার কর্মস্থল উত্তরায় যাচ্ছিলেন।

দীর্ঘ যানজট দেখে তিনি উল্লেখিত স্থানে নেমে পড়েন এবং যানজট নিরসনে উল্টো পথে আসা গাড়ীগুলোর গতিপথ ঘুরিয়ে সঠিক ও নির্দিষ্ট লেনে চলাচলের জন্য কাজ শুরু করেন।

এতে অনেক গাড়ী তাদের গতিপথ ঘুরিয়ে নির্দিষ্ট লেনে নিলেও প্রতীক সিরামিকস লিমিটেড কোম্পানীর একটি স্টাফ বহনকারী মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৩-৩৪৬৮) জোরপূর্বক উল্টো পথে যেতে চাওয়ায় ইমরান তাদের গাড়ীর গতিপথ রোধ করেন এবং বাধা দেন।

এতে স্টাফ মাইক্রোবাসে থাকা প্রতীক সিরামিকস লিমিটেড কোম্পানীর কর্মীরা ইমরান হোসেনের উপর চড়াও হয়, বিভিন্ন হুমকি ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন করে। এক পর্যায়ে ইমরান হোসেনকে মাইক্রোবাসে করে প্রতীক সিরামিক লিমিটেড এর ফ্যাক্টরীতে তুলে নিয়ে যায়।

সেখানে তাকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়, তার মোবাইল ফোন ও অফিসের আইডি কার্ড ছিনিয়ে নেয়া হয়। এছাড়া তার কাছ থেকে ক্ষতি পূরণ হিসেবে জোরপূর্বক ১০ হাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর