কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে সংঘর্ষের ৮দিন পর আরো একজনের মৃত্যু

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৩০ জুলাই ২০২২, শনিবার, ৬:২৯ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নে ফুটবল খেলাকে কেন্দ্র করে সৃষ্ট দুই গ্রামবাসীর ঝগড়ায় আহত মো. কবির মিয়া (৪২) জখমের ৮দিন পর শুক্রবার (২৯ জুলাই) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। নিহত কবির মিয়া রায়খলা গ্রামের মৃত আপ্তাব উদ্দিনের ছেলে।

শনিবার (৩০ জুলাই) সকালে কবির মিয়ার লাশ কটিয়াদী মডেল থানায় নিয়ে আসেন তার স্বজনেরা। পুলিশ নিহতের চিকিৎসা এবং রিলিজের কাগজপত্র দেখতে চাইলে রহস্যের সৃষ্টি হয়।

ঘটনার দিন অর্থাৎ গত ২২ জুলাই জখমী কবির মিয়াকে প্রথমে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার উন্নতি হলে তিনি বাড়ি চলে যান।

গত বৃহস্পতিবার (২৮ জুলাই) তার অবস্থার অবনতি হলে পুনরায় বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা করায় বলে স্বজনেরা পুলিশকে অবহিত করেন। কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ থেকে রিলিজ এর কাগজ দেখাতে না পারায় তার মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়।

কটিয়াদী মডেল থানা পুলিশ রহস্য উদঘাটনের জন্য নিহত কবির মিয়ার লাশ ময়না তদন্তের জন্য শনিবার (৩০ জুলাই) কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

প্রসঙ্গত, গত ২২ জুলাই উপজেলার সহশ্রামধূলদিয়া ইউনিয়নের রায়খলা ও সতরদ্রোন গ্রামবাসীর মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। ঘটনার দিন হুমায়ুন (৩৩) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১৫-২০জন আহত হয়েছে। নিহত হুমায়ুন রায়খলা গ্রামের মৃত কামাল মেম্বারের ছেলে।

এ ঘটনায় নিহত হুমায়ুনের ভাই মো. মামুন মিয়া বাদী হয়ে গত ২৪ জুলাই কটিয়াদী মডেল থানায় ২১জনকে জ্ঞাত এবং ৪-৫জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনআসামি গ্রেপ্তার হয়নি।

সহশ্রাম ধূলদিয়া ইউপি চেয়ারম্যান আবুল কাসেম আকন্দ বলেন, জখমী কবির মিয়া কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পর কিছুটা উন্নতি হলে রিলিজ নিয়ে বাড়ি চলে আসেন। কিন্তু দুইদিন পূর্বে হঠাৎ তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে প্রেরণ করা হয়। গতকাল (শুক্রবার, ২৯ জুলাই) রাতে সে ঢাকায় মারা যায়।

কিশোরগঞ্জ হাসপাতাল থেকে রিলিজের কাগজপত্র বাড়িতে ছিল। পরে থানাকে অবহিত করা হয়। তার মত আরো অনেক জখমীর শারীরিক উন্নতি হলে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাড়িতে এসে চিকিৎসকের পরামর্শমতে ওষুধ খাচ্ছেন।

কটিয়াদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কাজী মাহফুজ হাসান সিদ্দিকী বলেন, ময়নাতদন্ত ছাড়াই স্বজনরা লাশ নিয়ে আসে। তাছাড়া কোথায় কিভাবে চিকিৎসা করিয়েছিলেন তার প্রকৃত তথ্য না থাকায় লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদও হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর