কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনার প্রত্যন্ত গ্রামের ১১৭৩ জনকে ফ্রি চিকিৎসা ও ঔষধ দিল হিমু পরিবহণ

 স্টাফ রিপোর্টার | ১৪ আগস্ট ২০২২, রবিবার, ১১:৪৬ | সংগঠন সংবাদ 


কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনার এলংজুরী ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম বড়হাতকবিলা গ্রামের ১১৭৩ জন নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে টিম হিমু পরিবহণ কিশোরগঞ্জ।

গত শুক্রবার (১২ আগস্ট) বড়হাতকবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে এ চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে গল্পের জাদুকর হুমায়ুন আহমেদ এর ভক্তদের সমন্বয়ে গড়া এ সংগঠনটি।

এ ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেওয়া ১১৭৩ জন হাওরবাসীর প্রত্যেককে ন্যূনতম তিন দিন থেকে সাত দিনের ঔষধ দেয়া হয়। এছাড়া চোখের ১০০ টি চশমা ও ড্রপ দেয়া হয়। বিশেষ সুবিধা হিসেবে বাছাই করা ২০ জনকে আগামী ২৬ আগস্ট বিনামূল্যে ছানি অপারেশন করানো হবে।

দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পে ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং হিমু পরিবহণ, টিফিন বক্স ও ঘুড্ডির ২৯ জন স্বেচ্ছাসেবক চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কাজে অংশ নেন।

বিনামূল্যে গাইনী, শিশু, মেডিসিন, চর্ম ও চক্ষু চিকিৎসা সেবার পাশাপাশি ঔষধ পেয়ে সেবাগ্রহীতারা কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা হিমু পরিবহণ এর এ মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান।

সদ্য বন্যার পানি নেমে যাওয়া ইটনা উপজেলারা এংলজুরী ইউনিয়নের হাতকবিলা গ্রামে অনুষ্ঠিত এ ফ্রি মেডিকেল ক্যাম্প ছিলো হিমু পরিবহণ, কিশোরগঞ্জের দ্বিতীয় উদ্যোগ।

এর আগে গত ১১ মার্চ হিমু পরিবহণ কিশোরগঞ্জ ইটনা উপজেলার ধনপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছিল। সেখানে প্রায় ৬৫০ জন মানুষকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ সেবা দেয় হিমু পরিবহণ কিশোরগঞ্জ।

প্রসঙ্গত, হুমায়ূন আহমেদ এর ভক্তদের সংগঠন হিমু পরিবহণ কিশোরগঞ্জ ছাড়াও বাংলাদেশের জেলা শহরভিত্তিক ৫৪ টি টিম রয়েছে। সংগঠনটি ক্যান্সার সচেতনতা ছাড়াও ফ্রি মেডিকেল ক্যাম্প, ব্লাড ডোনেশন, সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর