কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে এসএসসি পরীক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যাকারী গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৩ জুন ২০২৩, শনিবার, ২:৪৮ | হোসেনপুর 


কিশোরগঞ্জে হোসেনপুরে এসএসসি পরীক্ষার্থী তানভীর খান রিয়াদ (১৮) হত্যাকাণ্ডের ঘটনায় মূল ঘাতক মো. রবিউল আলম (২০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২ জুন) বিকালে রাজধানীর পল্লবী থানা এলাকার কালশী মোড়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু’র নেতৃত্বে এসআই সুশান্ত চন্দ্র সরকার ও এসআই শরিফুল ইসলাম এই গ্রেপ্তার অভিযানে অংশ নেন।

গ্রেপ্তার হওয়া মো. রবিউল আলম হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের বীর হাজিপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। সে রিয়াদ হত্যাকাণ্ডের মূল ঘাতক এবং মামলার ৭নং আসামি।

অন্যদিকে নিহত তানভীর খান রিয়াদ বীর হাজিপুর গ্রামের মো. স্বপন খানের ছেলে। সে পিপলাকান্দি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রিয়াদের চাচাতো বোন লাবনী আক্তারের একই গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আব্দুর রহমান দুখুর সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে শাশুড়ি মনোয়ারা বেগম ওরফে মনুসহ শ্বশুরবাড়ির লোকজন লাবনীকে বিভিন্নভাবে অত্যাচার-নির্যাতন করতো। এ নিয়ে তাদের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল।

এ পরিস্থিতিতে গত ২৮ মে রাত সাড়ে ১১টার দিকে চাচা মো. স্বপন খান লাবনীর শ্বশুরবাড়ির লোকজনকে এ বিষয়ে জিজ্ঞাসা করতে গেলে তারা স্বপন খানের উপর হামলা চালিয়ে মারপিট শুরু করে।

এ সময় স্বপন খানের ছেলে তানভীর খান রিয়াদ পিতার উপর হামলার প্রতিবাদ জানালে হামলাকারীরা তার উপর চড়াও হয়। এক পর্যায়ে লাবনীর দেবর রবিউল আলম ক্ষিপ্ত হয়ে রিয়াদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে।

এতে ঘটনাস্থলে রিয়াদ লুটিয়ে পড়লে তাকে মুমূর্ষু অবস্থায় স্বজনেরা উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. মাহফুজা আক্তার মিষ্টি মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত তানভীর খান রিয়াদের পিতা মো. স্বপন খান বাদী হয়ে মো. রবিউল আলমসহ ১২ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত ৮/১০জনকে আসামি করে গত ৩০শে মে হোসেনপুর থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর আসামিদের ধরতে পুলিশ হোসেনপুরসহ গাজীপুর ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে শুক্রবার (২ জুন) বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর পল্লবী থানা এলাকার কালশী মোড়ে অভিযান চালিয়ে মূল ঘাতক মো. রবিউল আলমকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু জানান, রিয়াদ হত্যাকাণ্ডের মূল আসামি রবিউল আলমকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া অন্য আসামিদের গ্রেপ্তারের জন্যও পুলিশ তৎপরতা চালিয়ে যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর