কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘কলিজা ভূনা’ গানের জনপ্রিয় শিল্পী সুজন মাটির গান করেই এগিয়ে যেতে চান


 স্টাফ রিপোর্টার | ১ জুলাই ২০২০, বুধবার, ৭:৪৯ | বিনোদন 


সাকিবুল হাসান সুজন। জন্ম কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াল ইউনিয়নের মনাকর্শা গ্রামে। বর্তমানে তিনি ঢাকায় একটি বেসরকারি কোম্পানীতে চাকুরীর সুবাদে বাড্ডাতে থাকেন।

তাঁর একটি ব্যান্ড দল আছে। ব্যান্ডের নাম ans bangla band এবং পাশাপাশি তার নিজের একটি ইউটিউব চ্যানেল আছে যার নাম Sakibul Hasan Sujon.

নিজের ইউটিউব চ্যানেলে নিয়মিত গান আপলোড করে থাকেন এবং কুঁড়েঘর ব্যান্ডের সাথেও গান করে থাকেন বলে জানান সাকিবুল হাসান সুজন।

নিজ জেলা কিশোরগঞ্জে বহু জনপ্রিয় গুণী শিল্পীর জন্মস্থান হওয়ায় সুজনেরও তাদের মত শিল্পী হওয়ার ইচ্ছা। এ আকাক্ষা নিয়ে ছোটবেলা থেকেই গান গাওয়া শুরু করেন। শুরু থেকেই তিনি মাটির গানগুলো করার চেষ্টা করতেন।

আর এর মধ্যে “মানুষ এমনও আছে কলিজা ভূনা কইরা দিলেও কইবো লবণ কম হইছে” এই গানটি ইতোমধ্যে সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে ঝড় তুলেছে।

ভাইরাল হওয়া এই গানটি ২০২০ সালের ২ ফেব্রুয়ারি সুজন তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াল ইউনিয়নের মনাকর্শা গ্রামের একটি পুরাতন গাব গাছের নিছে বসে গেয়েছিলেন। সে সময় তার সাথে ইউকুলেলে বাজিয়ে সহযোগিতা করেছিলেন মুসলেহ উদ্দিন মজনু।

সাকিবুল হাসান সুজন বলেন, শুরু থেকেই মাটির গানগুলো করার চেষ্টা করেছি। আমি আমার গ্রামে বসেও অনেক গান করেছি এবং ঢাকা আসার পর থেকে ঢাকায় বসেই মাটির গানগুলো করছি।

তিনি আরো বলেন, আমার কয়েকটি গান সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যে ভাইরাল হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ভাইরাল হয়েছে “মানুষ এমনও আছে কলিজা ভূনা কইরা দিলেও কইবো লবণ কম হইছে” গানটি।

সুজন বলেন, কলিজা ভূনা গানটি আমি গাওয়ার পরে আরো অনেকেই গাওয়ার চেষ্টা করছে কিন্তু আমি যেভাবে গানটি মন থেকে গাওয়ার চেষ্টা করেছি সেটা অন্যরা কেউ পারছে বলে আমি মনে করি না। আমি এখন ঢাকায় মিউজিক ডাইরেক্টর সাদ শাহ্’র আন্ডারে কাজ করছি।

সাকিবুল হাসান সুজন বলেন, আমার আরো কয়েকটা মাটির গানের কাজ চলছে। তার মধ্যে অচিরেই আমার গাওয়া নতুন গান “অভাগার বাসরে” বের হচ্ছে। আমি গান ভালোবাসি। তাই গান নিয়েই অনেক দূর এগিয়ে যেতে চাই। সামনে এগিয়ে যাওয়ার জন্য আমি সকলের দোয়া-ভালোবাসা ও সহযোগিতা চাই সবসময়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর