কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শেখ রাসেল অনলাইন জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম হয়েছে সৃজন


 স্টাফ রিপোর্টার | ২৭ ডিসেম্বর ২০২০, রবিবার, ৩:০৯ | বিনোদন 



শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত অনলাইন জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২০ এ রবীন্দ্র সংগীতে (গ-গ্রুপ) সেরা হয়েছে কিশোরগঞ্জের সৌমিক রায় সৃজন।

গত ৩০ নভেম্বর সংগঠনের প্যাডে পাঠানো এক চিঠিতে সৌমিক রায় সৃজন এর প্রথম স্থান অর্জন করার বিষয়টি জানানো হয়।

সে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণি প্রভাতী শাখার ছাত্র।

সৌমিক রায় সৃজন পড়ালেখার পাশাপাশি সংগীতচর্চা করে আসছে। সে বিভিন্ন বয়সভিত্তিক প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্ব দেখিয়ে আসছে।

নজরুল সংগীত ও রবীন্দ্র সংগীত নিয়ে কাজ করতে বেশি আগ্রহী সৃজন। সে গত বছর ময়মনসিংহ অঞ্চলে নজরুল সংগীতে সেরা হয়ে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়।

এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের জেলা পর্যায়ে রবীন্দ্র সংগীত ও আধুনিক গানে প্রথম এবং নজরুল সংগীতে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

সৌমিক রায় সৃজন কিশোরগঞ্জ শহরের খরমপট্টি এলাকার বাসিন্দা প্রদীপ কুমার রায় ও শিপ্রা চক্রবর্তীর পুত্র। প্রদীপ কুমার রায় ও শিপ্রা চক্রবর্তী দম্পতির দুই পুত্রসন্তানের মধ্যে সৌমিক রায় সৃজন ছোট।

সৃজনের বড় ভাই সৌরভ রায় ময়মনসিংহ কমিউনিটি বেইজড মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সেও ২০১৭ সালে গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষার্থী হিসেবে রবীন্দ্র সংগীতে ময়মনসিংহ অঞ্চলে প্রথম হয়েছিল।

সৌমিক রায় সৃজন যেন সংগীতের ক্ষেত্রে তার অর্জনের মধ্য দিয়ে কিশোরগঞ্জ জেলার মুখ উজ্জ্বল করতে পারে, এজন্যে তার বাবা-মা সকলের আশির্বাদ চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর