কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলের নতুন ইউএনও লুবনা শারমীন


 আমিনুল ইসলাম বাবুল | ৬ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ১২:০৭ | প্রশাসন 



কিশোরগঞ্জের ‘ভাটির প্রবেশদ্বার’ নামে পরিচিত উপজেলা তাড়াইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন লুবনা শারমীন। তিনি রোববার (৫ সেপ্টেম্বর) তাড়াইলে যোগদান করে প্রথম অফিস করেছেন।

ফলে পঞ্চম নারী হিসেবে লুবনা শারমীন তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্র কিশোরগঞ্জ নিউজকে জানিয়েছে, তাড়াইলের নবাগত ইউএনও লুবনা শারমীন ৩৩তম ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডার কর্মকর্তা।

এর আগে তিনি ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব শাখা, স্থানীয় সরকার শাখা, বিবিধি শাখ) হিসেবে কর্মরত ছিলেন।

ফরিদপুরের সদরপুর উপজেলায় জনস্বার্থে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বদলি হওয়া তাড়াইলের বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার ৩১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা মো. তারেক মাহমুদের (১৭২৭৪) স্থলাভিষিক্ত হলেন তিনি।

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ইউএনও লুবনা শারমীনের আগে চারজন নারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কাজ করেছেন। তাঁরা হলেন- বেগম সাজিয়া জামান (১৮.৪.২০১২ খ্রি. হইতে ২৩.৭.২০১৩ খ্রি.), মোসা. রাবেয়া আক্তার (২১.৭.২০১৩ খ্রি. হইতে ৬.৮.২০১৫ খ্রি.), সুলতানা আক্তার (১২.৮.২০১৫ হইতে ২৪.১২.২০১৭ খ্রি.) এবং লুৎফুন নাহার (১.১.২০১৮ খ্রি. হইতে ১৫.৪.২০১৯ খ্রি.)।

উপজেলা প্রশাসনের সবচেয়ে বড় এই পদে নিয়োগ পেয়ে পরবর্তীতে বিভিন্ন জেলা প্রশাসনে ও সচিবালয়েও আলো ছড়াচ্ছেন এসব নারীরা। জাগরণের পতাকা হাতে উন্নয়ন আর অগ্রগতির দিকে এগিয়ে নিচ্ছেন নিজের কর্মস্থলকে। নারীর মমতায় গড়ে তুলেছেন জনবান্ধব প্রশাসন।

এ উপজেলায় যে সকল নারী ইউএনও পদে কর্মরত ছিলেন তাঁরা সবাই নিজ নিজ কর্মক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রেখে গেছেন। পরিচ্ছন্ন ভাবমূর্তি সব মহলে তাঁদের গ্রহণযোগ্যতা বাড়িয়েছে। এ পর্যন্ত কোনও ইউএনও’র বিরুদ্ধে অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়া যায়নি। সব মিলিয়ে এই নারী কর্মকর্তারা সময়ের সঙ্গে আরও উজ্জ্বল হয়ে জ্বলেছেন।

নবাগত ইউএনও লুবনা শারমীন বলেন, তাড়াইলের মতো শান্তিপূর্ণ উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করতে পেরে আমি আনন্দিত।

অর্পিত দায়িত্ব পালনে তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর