www.kishoreganjnews.com

অটিস্টিক শিশুরাও খেলতে পারে



[ স্টাফ রিপোর্টার | ৫ জুলাই ২০১৭, বুধবার, ৭:৫৪ | খেলা ]


খেলার ছলে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে মুখরিত একটি দিন পার করলো অটিস্টিক শিশুরা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচীর আওতায় কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শেষ হলো অটিস্টিক ক্রীড়া উৎসব ২০১৭। কিশোরগঞ্জের চারটি বুদ্ধি-প্রতিবন্ধী স্কুলের ২৫ জন খেলোয়াড় অংশ নেয় এই উৎসবে।

ফুটবল ও ক্রিকেটের পাশাপাশি আয়োজনের আকর্ষণ ছিলো প্রতিবন্ধী বালক এবং বালিকাদের দৌড় প্রতিযোগিতা। তবে মূল আকর্ষণ ছিলো ঢাকা থেকে আগত স্পেশাল অলিম্পিকস কমিটির প্রতিনিধি দলের ‘ইয়ং অ্যাথলেট প্রোগ্রাম’। অনূর্ধ্ব ৯ বৎসর বয়সী অটিস্টিক এই খেলোয়াড়  এবং তাদের অভিভাবকদের নিয়ে এই প্রোগ্রামের নেতৃত্ব দেন স্পেশাল অলিম্পিকস্ কমিটির জাতীয় পরিচালক ফারুকুল ইসলাম। বিশেষ এই শিশুদের খেলাধুলার সুযোগ করে দেয়ার আহবান জানান তিনি। স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের সুনাম আরো ছড়িয়ে দিতে কিশোরগঞ্জের প্রতিভাবান খেলায়োড়দের উন্নত প্রশিক্ষণের  সুযোগ করে দেয়ার ঘোষণা দেন ফারুকুল ইসলাম।

অনুষ্ঠান শেষে প্রতিভাবান খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস খেলাধুলায় বিশেষ এই শিশুদের উৎসাহ প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুমিকা তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এতে আরো উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক  মোহাম্মদ রবিউল ইসলাম।

উৎসবটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com