www.kishoreganjnews.com

নিকলীতে সাঁতার উৎসব



[ স্টাফ রিপোর্টার | ১১ জুন ২০১৭, রবিবার, ৬:৩৭ | খেলা ]


জমকালো আয়োজনের মধ্য দিয়ে কিশোরগঞ্জের নিকলীতে অনুষ্ঠিত হলো সাঁতার উৎসব ২০১৭। রোববার দিনব্যাপী এই উৎসবকে ঘিরে সাড়া পড়ে যায় এই হাওর জনপদে। কর্মশালা, প্রতিযোগিতা এবং হাসঁধরাসহ নানা আয়োজনে সারাটা দিন মুখরিত ছিলো নিকলী উপজেলা পরিষদ প্রাঙ্গণ। উৎসবে সম্মাননা দেয়া হয় সেরা সংগঠক এবং কৃতি সাঁতারুদের। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এই আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস।

এই উৎসব আয়োজনে নিকলীর উদিয়মান সাঁতারুদের উৎসাহ দিতে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সাফ সোনা জয়ী মাহফুজা আক্তার শিলা এবং শাহজাহান আলী রনি। উদীয়মান সাঁতারুদের কর্মশালার দায়িত্বে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী সাঁতার দলের কোচ মো. সোলায়মান।

সকালে ৩টি উপজেলার বিভিন্ন স্কুল থেকে কর্মশালায় অংশ নিয়েছিলো বাছাইকরা ৩২ জন বালক এবং ৮ জন বালিকা। যেখানে সাঁতারকে পেশা হিসেবে বেছে নিতে তাদের উদ্বুদ্ধ করা হয়। শিক্ষা দেয়া হয় সাঁতারের নিয়ম-কানুনও। কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস থেকে তাদের মধ্যে বিতরণ করা হয় ক্রীড়া সামগ্রী। কর্মশালাতে অংশ নেয়া সাঁতারুদের নিয়ে আয়োজন করা হয় উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা। বালক বড় বিভাগে প্রথম হয়েছেন জুনায়েদ, বালক ছোট বিভাগে সেরা হয়েছেন মাহাবুব। বালিকা বিভাগে সেরা হয়েছেন ইশামনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন নিকলী উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিকলী উপজেলা নির্বাহী অফিসার নাসির উদ্দিন মাহমুদ। অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজ।

অনুষ্ঠানে সম্মাননা দেয়া হয় সাঁতার ফেডারেশনের ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম সেরা সাঁতারুদের মধ্যে নিকলীর চার জনকে। সদ্য সমাপ্ত সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ ‘ট্যালেন্ট হান্ট’ এর সেরা ৮ জনের মধ্যে নিকলী উপজেলারই চার সাঁতারু জায়গা করে নিয়েছেন। সংবর্ধিত চার সাঁতারু হলেন, মো. হাকিম মিয়া (১৫-১৭), মো. জহিরুল ইসলাম (১৩-১৪), আমিনুল ইসলাম জয় (১১-১২) ও প্রমি আক্তার (১১-১২)।

এছাড়া সম্মাননা দেয়া হয় এই অঞ্চলের সাঁতারের কারিগর নিকলী সুইমিং ক্লাবের সম্পাদক সাবেক সাঁতারু আ. হাসিমকে। সম্মাননা দেয়া হয় এ যাবত কালের সেরা সাফল্য অর্জন করা নিকলীর সাঁতারু কারার ছামেদুলকে। যিনি ২০০১ সালের সাফ গেমসে একাই ৪টি স্বর্ণ জয় করেছিলেন। সম্মাননা ক্রেষ্ট দেয়া হয় জলকন্যা রুমানাকে।

সাঁতার উৎসব ও সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে মহিলা ভাইস চেয়রম্যান রৌশন আক্তার, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাবেক যুগ্ন সম্পাদক আমিরুল ইসলাম, ভাটি বাংলা সুইমিং ক্লাবের কোচ আ. জলিল উপস্থিত ছিলেন।

দিনের সবচেয়ে বড় আকর্ষন ছিলো হাঁস ধরা প্রতিযোগিতা। কর্মশালায় অংশ নেয়া সাঁতারুদের সাথে এই লড়াইয়ে পানিতে নেমেছিলেন গ্রামের প্রায় ১৫০ জন প্রতিযোগী। হাঁস ধরা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন জুনায়েদ, নাঈম এবং আকরাম।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com