কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৩ পরিবারের পাশে এমপি লিপি

 স্টাফ রিপোর্টার | ২৪ জুন ২০২৩, শনিবার, ২:৪৬ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ জেলা শহরের চরশোলাকিয়া বনানীর মোড় এলাকার একটি গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে অটোরিকশা পুড়ে সর্বশান্ত হওয়া ৩৩টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

ক্ষতিগ্রস্ত ৩৩টি পরিবারের মধ্যে ৩২টি পরিবারকে ১৫ হাজার টাকা করে মোট চার লাখ ৮০ হাজার টাকা এবং একটি পরিবারকে পাঁচ বাণ্ডেল ঢেউটিন প্রদান করা হয়েছে।

শনিবার (২৪ জুন) দুপুরে পুড়ে যাওয়া অটোগ্যারেজ প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি আনুষ্ঠানিকভাবে ক্ষতিগ্রস্তদের হাতে অর্থ সহায়তার চেক ও ঢেউটিন হস্তান্তর করেন।

কিশোরগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. লুৎফুর রহমান টুনু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আবদুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মাছুমা আক্তার এবং কিশোরগঞ্জ পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল গণি ঢালী লিমনের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সৈয়দ আফাকুল ইসলাম নাটু, আওয়ামী লীগ নেতা মিহির লাল বসাক, হাজী ইছাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৫ জুন ভোররাতে জেলা শহরের চরশোলাকিয়া বনানীর মোড় এলাকার গ্যারেজটিতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে ৩৯টি ব্যাটারিচালিত অটোরিকশা পুড়ে ছাই হয়ে যায়। একমাত্র উপার্জনের অবলম্বন অটোরিকশা পুড়ে ছাই হয়ে যাওয়ায় অন্তত ৩২টি দরিদ্র পরিবারে চরম বিপর্যয় নেমে আসে।

ধার-দেনা করে কেনার পর অটোরিকশা চালিয়ে ও ভাড়া দিয়ে কোনরকমে চলতো পরিবারগুলো। এখন অটোরিকশা পুড়ে যাওয়ায় ধার-দেনা শোধ আর পরিবার-পরিজনের ভরণ-পোষণ নিয়ে বিপাকে পড়েছেন তারা।

এ রকম পরিস্থিতিতে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি গত ১৭ জুন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অটোগ্যারেজ পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের খোঁজ নেওয়াসহ সমবেদনা জানান।

এরপর তিনি শনিবার (২৪ জুন) দুপুরে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তার চেক ও ঢেউটিন বিতরণ করেন।

ঈদের আগে আর্থিক সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্তরা স্বস্তি প্রকাশ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর