কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইসলামিক ফাউন্ডেশনের আলোচনা সভা ও দোয়া

 স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৮, বুধবার, ৮:২৭ | কিশোরগঞ্জ সদর 


বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশন আলোচনা সভা, দোয়া মাহফিল এবং রচনা ও হামদ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেছে। বুধবার বিকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এতে আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জহিরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচলক ফারুক আহমেদ, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম খান মাছুম ও মাওলানা আমিরুল ইসলাম।

সভায় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু স্কুল জীবন থেকেই নেতৃত্বের গুণাবলি নিয়ে বেড়ে উঠেছিলেন। এক সময় সারা জাতিকে পাকিস্তানের বৈষম্যমূলক শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলেছেন, দেশ স্বাধীন করেছেন।

তিনি বলেন, যেই মহান নেতার জন্ম না হলে বাংলাদশের স্বাধীনতা আমরা কবে পেতাম তা বলা কঠিন, সেই মহান নেতাকে কিছু বিশ্বাসঘাতক নির্মমভাবে সপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রগতি থামিয়ে দেয়ার চেষ্টা হয়েছিল। তবে সেই খুনিরা শেষ পর্যন্ত রেহাই পায়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার হাতে তাদের বিচার কাজ সম্পন্ন হয়েছে। বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ নানা ক্ষেত্রে ঈর্ষণীয় অগ্রগতি সাধন করেছে। আগামী দিনে আরো উন্নতি হবে বলে জেলা প্রশাসক আশাবাদ ব্যক্ত করেন। তিনি আলেম সমাজকে জঙ্গিবাদের বিরুদ্ধে এবং ধর্মের অপব্যাখ্যার বিরুদ্ধে সোচ্চার হবার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন।

শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যবর্গসহ আরো যারা ঘাতকদের হাতে নিহত হয়েছিলেন, তাদের সকলের রুহের মাগফিরাত ও আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। এরপর রচনা ও হামদ প্রতিযোগিতায় বিজয়ী ২৪ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর