kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে তীব্র শীত বেড়েছে শীতবস্ত্রের বিক্রি ও দাম


 স্টাফ রিপোর্টার | ৮ জানুয়ারি ২০১৮, সোমবার, ৪:৩০ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে গত কয়েকদিনের তীব্র শৈত্যপ্রবাহে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শীতল বাতাসে জনসাধারণের দৈনন্দিন কাজের গতি অনেকটাই কমে গেছে। এদিকে শীতের কারণে শীতবস্ত্রের বিক্রি ও দাম দুটোই বেড়েছে ।

বিশেষ করে এই তীব্র শীতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। শহরের অধিকাংশ দোকানপাট খুলছে বেশ বেলা করে। আর সন্ধ্যার পরপরই বন্ধ হয়ে যাচ্ছে অনেক দোকানপাট। শহরতলী ও গ্রামাঞ্চলের অবস্থা আরও নাজুক। সন্ধ্যার পর থেকেই সকল হাটবাজার নিরব হয়ে যায়।

কিশোরগঞ্জ শহরের পুরান থানা, গৌরাঙ্গবাজার, তেরিপট্টি, বড় বাজার, মোরগমহল, আদালত প্রাঙ্গণ ঘুরে শীতবস্ত্র কিনতে মানুষের ভিড় দেখা যায়। এসময় অনেক ক্রেতা অভিযোগ করেন, শীতের তীব্রতা বাড়ার সাথে গরম কাপড়ের দামও আগের ছেয়ে অনেকটা বেড়েছে।

শহরের গৌরাঙ্গ বাজারে গরম কাপড় কিনতে আসা নূরুল হক বলেন, কয়েকদিনের তীব্র শীতে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। এদিকে এ সুযোগে ব্যবসায়ীরাও কাপড়ের দাম বাড়িয়ে দিয়েছে। কয়েকদিন আগে যে কাপড় বিক্রি হয়েছে দুইশ থেকে আড়াইশ টাকায়, বিক্রেতারা এখন সেটির দাম চাচ্ছে পাঁচশ টাকা। শীত থেকে রক্ষা পেতে বাধ্য হয়েই অনেক ক্রেতারা এখন বেশি দাম দিয়ে গরম কাপড় কিনছেন।

গৌরাঙ্গ বাজারের সেতু সংলগ্ন এলাকায় গরম কাপড় বিক্রেতা নাজমুল ইসলাম বলেন, শীতের কারণে তাদের বেচাবিক্রি শুরু হয় আগের চেয়ে অনেকটা দেরিতে আবার বন্ধ হয়ে যায় আগে। তবে ক্রেতাদের ভিড় বাড়ছে। কিন্তু তাঁদের গরম কাপড়ের মজুদ কমে গেছে। দাম খুব একটা বেশি নেওয়া হচ্ছে না বলেও তিনি দাবি করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ