কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মানবাধিকার দিবসে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


 সাজন আহম্মেদ পাপন | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৮:৩৯ | কিশোরগঞ্জ সদর 


বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরাম এর আয়োজনে সোমবার (১০ ডিসেম্বর) বিকালে শহরের আখড়াবাজার ব্রীজ সংলগ্ন চত্বরে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান।

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এই কর্মসূচির উদ্বোধন করেন সিনিয়র আইনজীবী ও প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।

বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরামের সভাপতি আহমাদ ফরিদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল ও সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক তারেক মিনহাজ কোরায়শী ছোটন।

আলোচনা সভায় অতিথি ও বক্তারা বলেন, মানবাধিকার সমুন্নত রাখা সকলের দায়িত্ব। মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় ভুক্তভোগীদের প্রতিকার পাওয়ার পথ সুগম করতে সকলের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

প্রধান অতিথি অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান বলেন, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘ মানবাধিকার দিবস ঘোষণা করে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। বাংলাদেশের মানুষ এখনো তাদের অধিকার সর্ম্পকে জ্ঞাত না। তাদেরকে মানবাধিকার সর্ম্পকে জানাতে হবে।

অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান আলোচনা সভায় উপস্থিত সকলের প্রতি কিশোরগঞ্জ জেলার সকল উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সকল মানুষের মানবাধিকার রক্ষায় আরো নিবেদিত ও দায়িত্বশীলভাবে কাজ করার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় উপস্থিত সকলের প্রতি বাংলাদেশ মানবাধিকার নাগরিক ফোরামের সভাপতি আহমাদ ফরিদ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং মানবাধিকার চর্চার প্রত্যাশা ব্যক্ত করে আলোচনা সভা সমাপ্ত ঘোষণা করেন।

পরে অনুষ্ঠিত সাংস্কৃতিক পর্বে সুরাঙ্গন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা সংগীত পরিবেশন করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর