কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষার্থীদের মধ্যে বিনামুল্যে পাঠ্যপুস্তক বিতরণ

 স্টাফ রিপোর্টার | ১ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, ৭:৪৪ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনেই তাদের পাঠ্যপুস্তক হাতে পেয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারি)  জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী শিশুদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিয়ে এই বিতরণ উৎসবের উদ্বোধন করেন।

জেলা প্রশাসকের কাছে নতুন পাঠ্যপুস্তক হস্তান্তর করেন ইসলামিক ফাউন্ডেশন কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, কিশোরগঞ্জ জেলায় ৬শ’ ৮২টি প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রে ৪০ হাজার ২শ’ ৮৪টি পাঠ্যপুস্তক বিতরণের জন্য দেওয়া হয়েছে। এছাড়া ৬শ’ ৯৫টি সহজ কোরআন শিক্ষা কেন্দ্রে ২৫ হাজার  ২০টি এবং ১২টি বয়স্ক শিক্ষা কেন্দ্রে ৬শ’ ২৪টি পাঠ্যপুস্তক বিতরণের জন্য দেওয়া হয়েছে। এর বাইরে ২৬টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসায়ও পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।

অন্যদিকে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান।

এ সময় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাও. আবু সাঈদ জানান, নতুন বছরে কিশোরগঞ্জ সদরে ৬ হাজার ৩শ’ ৫০জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর