কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ভেজাল, নিম্নমানের বীজ বিক্রির দায়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২৮ জানুয়ারি ২০১৯, সোমবার, ৮:১৯ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে ভেজাল ও নিম্নমানের সব্জি বীজ বিক্রি এবং অনুমোদনহীন প্যাকেটজাত বীজ বিক্রির দায়ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় কিশোরগঞ্জ শহরের পুরানথানা এলাকায় কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহদী হাসান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানের সময় বিসমিল্লাহ বীজ ভাণ্ডারকে আট হাজার টাকা, আ্মানত বীজ ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা এবং কিশোরগঞ্জ বীজ ভাণ্ডারকে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহদী হাসান।

জেলা পুলিশ সদস্যরা ছাড়াও কিশোরগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার দিলরুবা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহদী হাসান জানান, নিম্নমানের ও ভেজাল সব্জি বীজ কিনে কৃষকদের প্রতারিত হওয়ার অভিযোগ পেয়ে শহরের পুরানথানা এলাকার বীজের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভেজাল ও নিম্নমানের সব্জি বীজ বিক্রি, এর মাধ্যমে কৃষকদের সাথে প্রতারণা, অনুমোদনহীন বীজ বিক্রি এবং অনুমোদনহীনভাবে প্যাকেটজাত করে বীজ বিক্রির অপরাধে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর