কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে গর্ভের সন্তান হত্যায় যাবজ্জীবন কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৫:৪৫ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে তুচ্ছ ঘটনায় পেটে আঘাত করে শামীমা আক্তার নামের এক প্রসূতির ৭ মাসের গর্ভের সন্তানকে হত্যা মামলার আসামি কালামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা দিয়েছে আদালত। এছাড়া রায়ে মামলার অপর দুই আসামি মালেক ও সিদ্দিককে ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আসামীদের উপস্থিতিতে উপরোক্ত রায় দেন।

আদালত ও মামলার বিবরণে জানা গেছে, জেলা শহরের গাইটাল এলাকার আলী আকবরের স্ত্রী শামীমা আক্তারের সঙ্গে একটি মোবাইল ফোনকে কেন্দ্র করে একই এলাকার ফাইন্নার বাপের ছেলে আসামি কালাম, মালেক ও সিদ্দিকের ঝগড়া হয়। এর জেরে ২০০৮ সালের ১২ অক্টোবর সন্ধ্যায় উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে আসামিরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মামলার বাদীপক্ষের লোকজনের উপর হামলা চালায়।

এ সময় ৭ মাসের অন্তঃসত্ত্বা শামীমা আক্তারের শরীরে লাঠি দিয়ে ও পেটে লাথি মেরে গুরুতর আহত করে। পরে তাকে দ্রুত উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ১৭ অক্টোবর শামীমার গর্ভের সন্তান মারা যায়।

এ ব্যাপারে শামীমা আক্তারের বাবা মোঃ আঃ কদ্দুস বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা করেন। পরে তদন্ত কর্মকর্তা চার্জশীট দিলে সাক্ষ্য ও শুনানি শেষে আদালত সোমবার (১৮ মার্চ) উপরোক্ত রায় দেন।

রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট একেএম আমিনুল হক চুন্নু ও আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুল খালেক দাদন মামলাটি পরিচালনা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর