কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কৃষক সমিতির পদযাত্রা ও মানববন্ধন


 স্টাফ রিপোর্টার | ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:২০ | কিশোরগঞ্জ সদর 


ধান-চালসহ কৃষিপণ্যের ন্যায্যমূল্য এবং নরসুন্দা নদের নাব্যতা ও প্রবাহ ফিরিয়ে দেয়ার তিন দফা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ কৃষক সমিতি জেলা কমিটির উদ্যোগে পদযাত্রা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) সকালে শহরের গৌরাঙ্গবাজারে ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে কৃষক সমিতির জেলা ও বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা ছাড়াও নানা শ্রেণি পেশার লোকজন অংশ নেয়।

জেলা কৃষক সমিতির সভাপতি ডা. এনামুল হক ইদ্রিছের সভাপতিত্বে কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী, কটিয়াদী উপজেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, জেলা ক্ষেতমজুর সমিতির সহ-সভাপতি কাউন্সিলর জালাল উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক ফসল উৎপাদন করে ন্যায্যমূল্য না পাওয়ায় জেলার হাওরাঞ্চলের অনেক ধানি জমি এখন পতিত রয়েছে। এ জন্য ইউনিয়ন পর্যায়ে ধান-চালের ক্রয়কেন্দ্র চালু করার জন্য তারা সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।

এছাড়া নরসুন্দা নদের নাব্যতা ও প্রবাহ ফিরিয়ে দেয়ারও দাবি জানান বক্তারা। পাশাপাশি বাম রাজনৈতিক বলয় গড়ে তুলে একটি তৃতীয় শক্তি গঠনের লক্ষ্যে দলীয় নেতাকর্মীদেরকে সক্রিয়ভাবে একজোট হওয়ার আহ্বান জানানো হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর