কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ২৩৫ পরিবারকে রোজার বাজার উপহার দিয়েছে ‘এসো সবাই’


 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০২০, বুধবার, ৬:৫৯ | কিশোরগঞ্জ সদর 


করোনা পরিস্থিতিতে অসহায় এবং কর্মহীন হয়ে পড়া জনগোষ্ঠীকে সাহায্যের উদ্দেশ্য নিয়ে এক ডিজিটাল উদ্যোগে যাত্রা আরম্ভ করে ‘এসো সবাই’ নামের সংগঠনটি। দেশের তথ্য প্রযুক্তি, ব্যবসা ও অর্থনীতি এবং সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা এ উদ্যোগে সাড়া দিয়ে দ্রুতই এগিয়ে আসেন।

গাইবান্ধা সদর, দারিয়াপুর, বাড়িয়াখালী, বালুয়া, পূর্বপাড়া, ধানগড়া, পলাশবাড়ী ও সাদুল্লাহচরে চতুর্থ রোজায় প্রায় ১৫০ পরিবারকে ১০ দিনের খাদ্য সামগ্রী রোজার উপহার হিসেবে বিতরণ করে।

আনুমানিক ২০০০০ মানুষের মাঝে রমযানের খাদ্য সামগ্রী এবং ইফতারের পণ্য বিতরণের উদ্দেশ্যে নিয়ে ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে এসো সবাই। রাজধানী ঢাকাসহ গাইবান্ধা, কুড়িগ্রাম, বাগেরহাট, বগুড়া, কিশোরগঞ্জ, কক্সবাজার, নড়াইল এবং রংপুর জেলায় এরই মাঝে কর্মহীন এবং অসহায় পরিবারের মাঝে এসব পণ্য বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

খাবার সামগ্রীর পাশাপাশি ঢাকা, কিশোরগঞ্জ, মেহেরপুর এর ডাক্তার, নার্স এবং করোনার সম্মুখ ভাগের যোদ্ধা সাংবাদিকদের মাঝে প্রায় ২০০টি উন্নতমানের পিপিই বিতরণ করে।

আমাল ফাউন্ডেশন, অভিযাত্রিক ফাউন্ডেশন, আমার ফুড, এমজিআই, বিদ্যানন্দ, মিশন সেভ বাংলাদেশসহ বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বিতরণ কার্যক্রম নিশ্চিত করা হচ্ছে।

নিজেদের কার্যক্রম সম্পর্কে এসো সবাই এর অন্যতম সহ-উদ্যোক্তা এবং বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর পরিচালক দিদারুল আলম সানি বলেন, চলমান সংকট নিরসনের ক্ষেত্রে সম্পদের যথাযথ ব্যবহার ও সুষম বণ্টন নিশ্চিতের মাধ্যমে তথ্য প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তেমনই লক্ষ্য থেকে আমরা ছয় জন মিলে সম্পূর্ণ অনলাইন এবং ডিজিটাল ভিত্তিক এই সামাজিক উদ্যোগটি নিয়ে কাজ শুরু করি। আমাদের সাথে বিভিন্ন পেশার শতাধিক ব্যক্তিবর্গ আছেন।

এরই অংশ হিসেবে কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে অসহায়, কর্মহীন ও উপার্জন বন্ধ এমন ২৩৫টি পরিবারকে রোজার বাজার উপহার দিয়েছে ব্যতিক্রমী এই ডিজিটাল উদ্যোগ 'এসো সবাই '।

করোনায় কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবীদের অন্যতম প্লাটফরম ‘আমরা করবো জয় COVID-19' এর উদ্যোগকে এগিয়ে নিতে ‘এসো সবাই’ এর পক্ষ থেকে এর উদ্যোক্তা কিশোরগঞ্জের সন্তান প্রযুক্তিবিদ দিদারুল আলম সানি এসব উপহার প্রেরণ করেন।

গত সোমবার (৪ মে) থেকে কিশোরগঞ্জ শহরসহ বিভিন্ন এলাকার ২৩৫টি পরিবারের মাঝে রোজার বাজার উপহার পৌঁছে দেয়ার কাজ শুরু করে ‘আমরা করবো জয় COVID-19' গ্রুপ।

বুধবার (৬ মে) পর্যন্ত গ্রুপটির স্বেচ্ছাসেবীরা বাড়ি বাড়ি গিয়ে এসব উপহার সামগ্রী পৌঁছে দেন।

রোজার বাজার উপহার সামগ্রীর মধ্যে রয়েছে দুই লিটার সয়াবিন তৈল, এক কেজি পোলাও চাল, এক কেজি আটা, এক কেজি চিনি, এক কেজি ডাল এবং এক কেজি লবণ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর