কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু: আহত শিশুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৮ জুলাই ২০২১, রবিবার, ১২:৩৫ | ময়মনসিংহ 


কিশোরগঞ্জের ভৈরবে ট্রেনে কাটা পড়ে তিন খণ্ড হয়ে মারা যাওয়া মায়ের সাথে থাকা ২২ মাসের অজ্ঞাত শিশুটির দায়িত্ব নিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হক। বৃহস্পতিবার (১৫ জুলাই দুপুরে ঘটনার সময় ওই নারীর কোলে থাকা শিশুটি অন্তত ২০ গজ দূরে ছিটকে পড়ে আহত হয়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্তমানে হাসপাতালের শিশুটি চিকিৎসাধীন রয়েছে। সিটি স্ক্যান করা হয়েছে। ব্লাড ও স্যালাইন দেয়া হচ্ছে। বাচ্চাটির বুকের ৮টি হাড় ভেঙ্গে গেছে, অবস্থা সংকটাপন্ন।

এই ঘটনাটি জানার পর পর ময়মনসিংহের জেলা প্রশাসক মো. এনামুল হক শিশুটির সার্বিক খোঁজখবর নেন।

তিনি জেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় সকল ব্যয় বহন করা হবে বলে জানান এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হককে প্রতিনিয়ত মনিটরিং এর জন্য দায়িত্ব দেন।

হাসপাতাল সমাজসেবা অফিসার ফাতেমাতুজ জোহরাকে বাচ্চাটি দেখভালের জন্য নিয়োজিত করা হয়েছে। তিনি হাসপাতালে গিয়ে বাচ্চাটির দেখাশোনা করছেন।

এছাড়াও সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন রেলওয়ে থানা ময়মনসিংহের একজন কনস্টেবল।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান, কিশোরগঞ্জের ভৈরবে ট্রেনে কাটা পড়ে মারা যান মা। এসময় আহত হয় শিশুটি।

জানা গেছে, বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুর ১টার দিকে ভৈরবের শিবপুর এলাকার কান্দাপাড়া এলাকায় আন্ত:নগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অজ্ঞাত এক নারী কাটা পড়েন। তখন প্রায় ২০ গজ দূরে ছিটকে পড়ে তার কোলে থাকা শিশুটি।

ট্রেনে কাটা পড়ে তিন খণ্ড হয়ে মা মারা গেলেও শিশুটিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়।

শিশুটিকে প্রথমে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে শিশুটিকে মুমূর্ষু অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর