www.kishoreganjnews.com

সৌদি আরব থেকে লাশ হয়ে বাড়ি ফিরলো শামীম



[ পাকুন্দিয়া প্রতিনিধি | ১৬ অক্টোবর ২০১৭, সোমবার, ১০:১৫ | প্রবাস ]


ভাগ্য পরিবর্তনের আশায় সৌদি আরব গিয়ে অবশেষে লাশ হয়ে বাড়ি ফিরেছে শামীম। গত ১৯শে জুলাই সৌদি আরব সময় সকাল সাড়ে ৭টার দিকে রিয়াদের কর্মস্থলে নিজ কোম্পানির ময়লার গাড়ির ধাক্কায় মারা যায় শামীম। মারা যাওয়ার দুই মাস ২০দিন পর রোববার দিবাগত রাত ২টার দিকে তার কফিনবন্দি লাশ পাকুন্দিয়া পৌর এলাকার আনোয়ারখালী গ্রামের বাড়িতে এসে পৌঁছে। পাকুন্দিয়া পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. শফিকুল ইসলাম আরিফ ও নিহত শামীমের এক ছোট ভাই বিমানবন্দর থেকে শামীমের লাশ বুঝে নেন। লাশ বাড়িতে পৌঁছার পর স্বজনদের বিলাপ আর আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার পরিবেশ। সোমবার সকাল ১০টায় আনোয়ারখালী জামে মসজিদের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্তানে লাশ দাফন করা হয়।

ভাগ্য পরিবর্তনের আশায় গত মার্চ মাসে শেষ সম্বল পৈত্রিক জমিটুকু বিক্রি ও ধারদেনা করে সৌদি আরবে পাড়ি জমায় শামীম। কিন্তু বিধিবাম! সৌদি আরব যাওয়ার চার মাস পরই গত ১৯শে জুলাই সৌদি আরব সময় সকাল সাড়ে ৭টার দিকে রিয়াদের কর্মস্থলে নিজ কোম্পানির ময়লার গাড়ির ধাক্কায় মারা যায় শামীম। ওইদিন দুপুরে সৌদি আরব থেকে প্রবাসী এক বন্ধু মোবাইল ফোনে শামীমের পরিবারকে এই দুর্ঘটনার খবর জানান। এরপর থেকেই পরিবারটিতে মাতম আর আহাজারি চলে আসছিল। নিহত সৌদি প্রবাসী মো. শামীম (২৭) পাকুন্দিয়া পৌর এলাকার আনোয়ারখালী গ্রামের মৃত মো. জাকারিয়ার ছেলে।

স্বজনেরা জানান, আনোয়ারখালী গ্রামের মো. জাকারিয়ার তিন ছেলে ও তিন মেয়ে। ভাইদের মধ্যে সবার বড় শামীম। ২০০৭ সালে প্রান্তিক চাষী বাবা মো. জাকারিয়ার মৃত্যুর পর মাত্র সতের বছর বয়সী শামীমের উপর পড়ে পরিবারটির দায়িত্ব। এলাকায় রাজমিস্ত্রীর কাজ করে কোনরকমে পরিবারটিকে টেনে নিয়ে যাচ্ছিল সে। কিন্তু তার স্বল্প আয়ে বৃহৎ এই পরিবারের খরচ সামলানো দিন দিনই দুঃসহ হয়ে ওঠে। এ পরিস্থিতিতে ভাগ্য পরিবর্তনের আশায় শেষ সম্বল পৈত্রিক জমিটুকু বিক্রি ও ধারদেনা করে সৌদি আরবে পাড়ি জমায় শামীম।

নিহত শামীমের পরিবারে মা ও ভাই-বোন ছাড়াও তার স্ত্রী ও পাঁচ বছর বয়সী এক পুত্র সন্তান রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এমন মর্মান্তিক মৃত্যুতে শোকে মুহ্যমান গোটা পরিবার। স্ত্রী আইরিন আক্তার, বৃদ্ধা মা পারুল আক্তার (৬০) বাকরুদ্ধ। ভাই-বোনের চোখেও কান্না। একমাত্র সন্তান পাঁচ বছরের সাজেদুল যেন আজ সবচেয়ে বেশি অসহায়। কেননা, তার আহাদি বাবা আদর করে আর কোন দিন যে তাকে জড়িয়ে ধরতে ফিরে আসবে না!



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com