কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে মেলার নামে সমাজ ও ইসলাম বিরোধী কার্যক্রম বন্ধের দাবিতে মানববন্ধন

 মিছবাহ উদ্দিন মানিক | ১৮ ডিসেম্বর ২০১৯, বুধবার, ১:৫৫ | হোসেনপুর 


হোসেনপুর উপজেলার পুমদীতে আহাম্মদ ফকির নামে কথিত এক কবিরাজের কবরকে ঘিরে বাৎসরিক মেলার নামে সমাজ ও ইসলাম বিরোধী কার্যক্রম বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

বুধবার (১৮ ডিসেম্বর) সকালে হোসেনপুর-কিশোরগঞ্জ সড়কে উপজেলার রামপুর বাজারে আয়োজিত এই মানববন্ধনে এলাকার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিব, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী এবং সর্বস্তরের লোকজন অংশ নেন।

সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন মাও. আবদুল বাছীর সাদী।

এতে ডাহেরা গোলপুকুরপাড় আলিম মাদরাসার প্রিন্সিপাল মাও. আব্দুল কাইয়ুম মামুন, আব্দুল্লাহ ইবনে আবুবকর (রা.) মাদরাসার মুহতামিম মাও. সাইয়েদ সিরাজুল হুদা, হাসান রাবেয়া (রা.) মাদরাসার মুহতামিম মাও. কারিমুল্লাহ, মাও. আবুল কাশেম জুয়েল, মাও. আবুল কালাম ফারুকী, মাও. নাজমুল হাসান ফয়সাল, মাও. রফিকুল ইসলাম, আবুল ফাতাহ মো. নূরুল্লাহ, মাও. এমদাদুল হক, হাফেজ তাজুল ইসলাম, মাওলানা মোতাসিন বিল্লাহ প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা বলেন, কতিপয় ব্যক্তির যোগসাজশে কথিত আহাম্মদ কবিরাজের নামে পুমদী গ্রামে সপ্তাহব্যাপী মেলায় সমাজ ও ইসলাম বিরোধী কার্যক্রম যেমন জুয়ার আসর, মাদকের আড্ডা, ইভটিজিংসহ নানা ধরণের অপকর্ম হয়ে থাকে। এলাকার লোকজনের প্রতিবাদের মুখে গত তিন বছর ধরে মেলাটি বন্ধ রয়েছে।

কিন্তু কতিপয় ব্যক্তি নিজেরা আর্থিকভাবে লাভবান হতে আগামী ২৭ ডিসেম্বর থেকে পুনরায় মেলা আয়োজনের ঘোষণা দিয়েছে। এতে এলাকার সচেতন ও ধর্মপ্রাণ মানুষ ক্ষুব্ধ হয়েছেন।

তারা মেলার নামে সমাজ ও ইসলাম বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন। এ ব্যাপারে কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে মেলা বন্ধের লিখিত আবেদনও করা হয়েছে।

বক্তারা অবিলম্বে মেলার নামে সমাজ ও ইসলাম বিরোধী সব কার্যক্রম বন্ধ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন। অন্যথায় এলাকাবাসী এর বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবেন বলেও হুশিয়ারি দিয়েছেন তারা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর