কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেলে সব ধরনের চিকিৎসা সেবা চালুর অনুমতি


 স্টাফ রিপোর্টার | ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৭:৪০ | স্বাস্থ্য 


অবশেষে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবার পাশাপাশি নন-কোভিড রোগীর চিকিৎসা সেবা চালুর অনুমতি পেয়েছে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল। বুধবার (২১ অক্টোবর) স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক পত্রে এই অনুমতি দেয়া হয়েছে।

নন-কোভিড রোগীর চিকিৎসা সেবার সুবিধার্থে আউটসোর্সিং এর মাধ্যমে জনবল নিয়োগের বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব পাঠানোর জন্যও পত্রে অনুরোধ করা হয়েছে।

নন-কোভিড রোগীর চিকিৎসা সেবা চালুর অনুমতি পাওয়ার ফলে ৫০০ শয্যার এই মেডিকেল কলেজ হাসপাতালটিতে জনসাধারণের চিকিৎসা লাভের পথ উন্মুক্ত হলো।

এছাড়া প্রশিক্ষণের দাবিতে আন্দোলনে থাকা ইন্টার্ন চিকিৎসকরাও তাদের ইন্টার্নশীপ নিয়ে তৈরি হওয়া জটিলতা থেকে রেহাই পাচ্ছেন।

জানা গেছে, কোভিড-১৯ পরিস্থিতিতে গত ১২ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড ডেডিকেটিড হাসপাতাল ঘোষণা করায় নন-কোভিড চিকিৎসা কার্যক্রম এতদিন বন্ধ ছিল। হাসপাতালটিকে কোভিড ডেডিকেটেড করায় আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বিশাল এই হাসপাতালে চিকিৎসা সেবা পাওয়া থেকে বঞ্চিত হন জেলাবাসী।

জেলা সদরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থাকলেও সেখানে চিকিৎসক-নার্স সংকটের কারণে এই দীর্ঘসময়ে কার্যত স্বাস্থ্য সেবায় বড় ধরনের অচলাবস্থা বিরাজ করছিল। সাধারণ রোগেও মানুষকে চিকিৎসা পেতে দুর্ভোগ আর বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দেবার পাশাপাশি নন-কোভিড রোগীদের চিকিৎসা সেবা চালুর অনুমোদন হয়েছে। এখন থেকে কিশোরগঞ্জবাসী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সব ধরনের চিকিৎসা সেবা পাবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর