কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র


 স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০২১, সোমবার, ১:৪৫ | স্বাস্থ্য 



পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্বাচিত হয়েছে কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র।

রোববার (১১ জুলাই) বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র জেলায় এই শ্রেষ্ঠত্বে স্বীকৃতি অর্জন করে।

‘অধিকার ও পছন্দই মূল কথা: প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে, কাঙ্ক্ষিত জন্মহারে সমাধান মেলে।’

প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভার্চুয়াল মিটিং এ কিশোরগঞ্জ জেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রকে শ্রেষ্ঠ কেন্দ্র হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

জানা গেছে, প্রাতিষ্ঠানিক ডেলিভারি সেবা প্রদানে আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র দীর্ঘ বছর ধরে বিশেষ ভূমিকা রাখছে। পাশাপাশি পরিবার পরিকল্পনা, শিশুস্বাস্থ্য ও কিশোর কিশোরী স্বাস্থ্য বিষয়ে আন্তরিক ও মানসম্মত সেবা প্রদান করে আসছে কেন্দ্রটি।

এছাড়া আচমিতা ইউনিয়ন পরিবার কল্যাণ পরিদর্শিকা ফাতেমা ইয়াসমীন, পরিবার পরিকল্পনা পরিদর্শক রাজীব কুমার সরকার ও পরিবার কল্যাণ সহকারী সুরাইয়া আক্তার খানম কটিয়াদী উপজেলার শ্রেষ্ঠ কর্মী হিসেবে নির্বাচিত হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর