কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইনজুরি সময়ের দুই গোলে কোস্টারিকাকে হারাল ব্রাজিল

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২২ জুন ২০১৮, শুক্রবার, ৬:০২ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


ব্রাজিল-কোস্টারিকা ম্যাচে ইনজুরি সময় ছিল ৬মিনিট। এই ৬মিনিটেই ব্রাজিল আদায় করে নিলো ২ গোল। ইনজুরি সময়ের এই দুই গোলে কোস্টারিকাকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে প্রথম জয় পেল ব্রাজিল।

নির্ধারিত ৯০ মিনিট গোল শূণ্য থাকার পর খেলা ইনজুরি সময়ে গড়ায়। ইনজুরি সময়ের শুরুতেই কোস্টারিকার জালে বল পাঠিয়ে ব্রাজিলকে এগিয়ে নেন সুইজারল্যান্ডের বিপক্ষে গোলদাতা কুতিনহো।

৯১ মিনিটে কুতিনহোর এই গোলের পর ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে ৯৭ মিনিটে বিশ্বকাপে প্রথম গোল করে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে দেন পোস্টার বয় নেইমার। মার্সেলোর বানিয়ে দেওয়া বলে কোস্টারিকার জালে দ্বিতীয় এবং এবারের বিশ্বাকাপে নিজের প্রথম গোল করেন নেইমার।

এর আগে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে নির্ধারিত সময়ে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে গোলশূণ্য সমতা নিয়ে ইনজুরি সময়ের খেলা শুরু করে দু’দল।

রাশিয়ার ঐতিহ্যবাহী সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে শুক্রবার (২২ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হয় ব্রাজিল-কোস্টারিকা।

এর আগে সব সংশয় আর শঙ্কা দূরে ঠেলে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামেন নেইমার। ইনজুরিতে পড়ে দ্বিতীয় ম্যাচে একাদশে থাকা নিয়ে শঙ্কা তৈরি হলেও সিলভা বাহিনী নেইমারকে নিয়েই মাঠে নামে। তবে ইনজুরির কারণে বাদ পড়েন দানিলো। তার পরিবর্তে দলে আসেন ফগনার। এই একটিমাত্র পরিবর্তনই আসে ব্রাজিল দলে। এক পরিবর্তন নিয়ে ব্রাজিলের মতো দ্বিতীয় ম্যাচে মাঠে নামে কোস্টারিকাও।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই নেইমারকে রেকর্ড সংখ্যক ট্যাকেলের মুখে পড়তে হয়। দীর্ঘ ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা ব্রাজিলের প্রাণভোমরা নেইমারকে ১০ বার ফাউল করেছিলেন সুইজারল্যান্ডের ফুটবলাররা।

ব্রাজিল শুরুর একাদশ: এলিসন, ফগনার, সিলভা, মিরান্ডা, মার্সেলো, পওলিহনো, কাসিমেরো, কৌতিনহো, উইলিয়ান, জেসুস ও নেইমার।

কোস্টারিকা শুরুর একাদশ: নাভাস, গাম্বোয়া, অ্যাকোস্তা, গঞ্জালেজ, দুয়ার্তে, ওভিদো, রুইজ, রবগেজ, গুজমেন, ভেনিগাস ও উরিনা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর