কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে পৃথিবী এখন হাতের মুঠোয়: মুজিবুল হক চুন্নু এমপি


 স্টাফ রিপোর্টার, তাড়াইল | ২৯ নভেম্বর ২০২০, রবিবার, ৭:৫১ | তাড়াইল  


শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর রাষ্ট্রে পরিণত করার জন্য প্রাণান্ত প্রচেষ্টা চালাচ্ছেন। বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে পৃথিবী এখন হাতের মুঠোয়। বিশ্ব এখন গ্লোবাল ভিলেজ তথা একটি গ্রামে পরিণত হয়েছে। এই ক্ষেত্রে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতির জন্য যাকে প্রশংসা করতে হয়, কৃতজ্ঞতা জানাতে হয় তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদ সভাকক্ষে ‘কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০-২০২১ বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড উদ্বোধন উপলক্ষ্যে তাড়াইল উপজেলা প্রশাসন আয়োজিত, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেলার উদ্বোধক প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মুজিবুল হক চুন্নু এমপিসহ অন্যরা মেলায় অংশ নেয়া উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন।

এ সময় তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ উদ্দিন আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম কিবরিয়া, তাড়াইল থানার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব একেএস জামান সম্রাট, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গণমাধ্যমকর্মী আমিনুল ইসলাম বাবুল।

আজকের খুদে বিজ্ঞানীরাই সম্ভাবনার বাংলাদেশ সৃষ্টি করবে উল্লেখ করে প্রধান অতিথি মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেন, এরাই আগামী দিনের শ্রেষ্ঠ বৈজ্ঞানিক হবে। এরাই আমাদের জাতিকে পথ নির্দেশ করবে। আমাদের সন্তানদের বিজ্ঞানমনস্ক করতে পারলে, তথ্য প্রযুক্তির দিকে আকৃষ্ট করতে পারলে, তারা অনেক কিছু করতে পারবে। আমাদের সন্তানদের মেধা আছে। আসুন সন্তানদের বিজ্ঞানমনস্ক করি, আদর্শ শিক্ষায় শিক্ষিত করি এবং নৈতিকতা ও মূল্যবোধের জায়গায় তাদের উজ্জ্বীবিত করি।

পরে উপজেলা কৃষি অফিসের সার্বিক ব্যবস্থাপনায় বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চাষিদের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মুজিবুল হক চুন্নু বলেন, কৃষি উৎপাদন বাড়াতে কৃষককে সকল সুযোগ-সুবিধা দিয়ে দেশের কৃষি ব্যবস্থাকে একটা বৈপ্লবিক পরিবর্তনের মধ্য দিয়ে এগিয়ে নেওয়ার জন্য সরকার কাজ করছে। শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে দেশের কোথাও এখন সার-কীটনাশকের সমস্যা নেই। কৃষিকে যান্ত্রিকীকরণের পরিকল্পনা নিয়ে শেখ হাসিনা সরকার কাজ করে চলেছে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনের আওতায় প্রণোদনা দেয়া হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর