www.kishoreganjnews.com

পাকুন্দিয়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া, আওয়ামী লীগ অফিস ভাঙচুর



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ২২ নভেম্বর ২০১৭, বুধবার, ৭:১৪ | কিশোরগঞ্জ ]


পাকুন্দিয়ার কালিয়াচাপড়া চিনিকল চালু না করে বেসরকারি ইকোনমিক জোন করার প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসীর সঙ্গে ইকোনমিক জোন সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ এলাকাবাসীর হামলায় কালিয়াচাপড়া চিনিকলের নিরাপত্তায় নিয়োজিত বেশ কয়েকজন আনসার সদস্যসহ অন্তত ১০জন আহত হয়েছে। এছাড়া বেসরকারি ইকোনমিক জোন সমর্থকরা হামলা চালিয়ে পুলেরঘাট বাজার আঞ্চলিক আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করেছে। বুধবার সকালে উপজেলার মাইজহাটি এলাকায় এই ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কালিয়াচাপড়া চিনিকল চালু করার দাবিতে দীর্ঘদিন ধরে স্থানীয়রা আন্দোলন করে আসছিলেন। কিন্তু মিলটি চালু না করে মিলের জায়গায় বেসরকারি পর্যায়ে ইকোনমিক জোন প্রতিষ্ঠার প্রাক-যোগ্যতা লাইসেন্স নেয় নিটল-নিলয় গ্রুপ। এ পরিস্থিতিতে এলাকাবাসী চিনিকল চালু ছাড়াও বেসরকারি ইকোনমিক জোনের পরিবর্তে সরকারি ইপিজেড করার দাবি নিয়ে সর্বদলীয় সংগ্রাম পরিষদের ব্যানারে ফের আন্দোলনে নামে। গত ১৮ই নভেম্বর তারা চিনিকলের সামনে মঞ্চ করে প্রতিবাদ সমাবেশও করেন।

বুধবার সকালে চিনিকলের উত্তর দিকে ফটক নির্মাণ করে ইকোনমিক জোনের সাইনবোর্ড স্থাপন নিয়ে ইকোনমিক জোনের পক্ষের স্থানীয়দের সঙ্গে বিরোধীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ক্ষুব্ধ আন্দোলনকারীরা চিনিকলের দক্ষিণ ফটকে ইট-পাটকেল নিক্ষেপ করে হামলা ও ভাঙচুর চালায়। এসময় নিরাপত্তায় নিয়োজিত সাত আনসার সদস্যসহ অন্তত ১০জন আহত হয়। এর পাল্টা জবাবে ইকোনমিক জোনের পক্ষের লোকজন স্থানীয় আওয়ামীলীগ অফিস ভাঙচুর করে।

খবর পেয়ে পাকুন্দিয়া, কটিয়াদী ও কিশোরগঞ্জ সদর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল উদ্দিন, করিমগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, সদর মডেল থানার ওসি খোন্দকার শওকত জাহান, পাকুন্দিয়া থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com