www.kishoreganjnews.com

সাংবাদিকের বাড়িতে গিয়ে দারোগার হুমকি

‘ছবি বাইরে গেলে ...মারা খাবেন কিন্তু একবারে’



[ স্টাফ রিপোর্টার | ৫ জানুয়ারি ২০১৮, শুক্রবার, ৮:৫৯ | কিশোরগঞ্জ ]


নিকলীতে বিএনপির কালো পতাকা মিছিল-সমাবেশে পুলিশি বাধার ছবি ধারণ করায় দৈনিক মানবজমিনের প্রতিনিধি খাইরুল মোমেন স্বপনের বাড়িতে গিয়ে হুমকি ও অশ্লীল গালিগালাজ করেছেন শফিকুল ইসলাম নামে নিকলী থানার এক এসআই। বাড়িতে না পেয়ে স্বপনকে মোবাইল ফোনেও অশ্রাব্য গালাগাল করেন এসআই শফিকুল।

এসআই শফিকুল ইসলাম মোবাইল ফোনে স্বপনকে বলেন, ‘আপনার কাছে ছবি আছে। একটা ছবি যদি খালি বাইরে যায়, আমি আপনাদের বাড়িতে। .... মারা খাবেন কিন্তু একবারে।’ শুক্রবার দুপুর ১২টা ৪মিনিটে এসআই শফিকুল ইসলাম তার ০১৭১২-৩৮৯৭৪০ নম্বর থেকে স্বপনের ০১৯১৭-৭২৬১৫১ নম্বরে ফোন করে এসব অশ্রাব্য কিস্তিখেউর আওড়ান।

উপজেলা সদরের বড়হাটি সাহাপাড়া গ্রামে স্বপনের বাড়িতে অবস্থান করে ওই ফোনের পর স্বপনের স্ত্রী নাসরিন আক্তার ডেইজীকেও শাসান নিকলী থানার এই দারোগা। তিনি স্বপনের স্ত্রী ডেইজীকে বলেন, ‘একটা ছবিও যদি বাইরে গিয়ে থাকে, তবে বুঝবেন। কি বলছি, বুঝছেন?’ এসআই শফিকুল ইসলামের এমন রুদ্রমূর্তিতে হতবাক সাংবাদিক খাইরুল মোমেন স্বপন। পুলিশের হুমকির মুখে অনেকটা আত্মগোপনে রয়েছেন এই সাংবাদিক।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানিয়েছে, দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নিকলীতে সকালে বিএনপির উদ্যোগে কালো পতাকা মিছিল বের করা হয়। বিএনপি কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ের সামনের বকুলতলায় সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন নিকলী উপজেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক আতিকুল ইসলাম তালুকদার হেলিম, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মানিক, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সাহার উদ্দিন মেম্বার, সদর ইনিয়ন বিএনপি সভাপতি আবদুল আলী, দপ্তর সম্পাদক দিদারুল হক স্বাধীন প্রমুখ। সমাবেশ চলাকালে নিকলী থানার একদল পুলিশ সেখানে গিয়ে মিছিলকারীদের ব্যানার কেড়ে নেয়। লাঠি সোটা নিয়ে অশ্লীল গালিগালাজসহ বিএনপি কর্মিদের ধাওয়া করে সমাবেশস্থল ত্যাগ করতে বাধ্য করে। সেখানে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক মানবজমিনের নিকলী উপজেলা প্রতিনিধি খাইরুল মোমেন স্বপন পুলিশের বিভিন্ন অ্যাকশনের ছবি ক্যামেরায় ধারণ করে ঘটনাস্থল ত্যাগ করেন। ছবি ধারণের বিষয়টি টের পেয়ে নিকলী থানার এসআই শফিকুল ইসলাম সংবাদ সংগ্রহকারী সাংবাদিক খাইরুল মোমেন স্বপনের বাড়িতে হানা দেন। এ সময় স্বপনকে বাড়িতে না পেয়ে মোবাইল ফোনে স্বপনে অশ্রাব্য গালিগালাজ করেন এসআই শফিকুল ইসলাম।

সাংবাদিক খাইরুল মোমেন স্বপন জানান, তার স্ত্রী নাসরিন আক্তার ডেইজীকে এসআই শফিকুল ইসলাম বাড়িতে এসে শাসিয়ে গেছে। পুলিশের এই রুদ্ররোষ দেখে তার সত্তরোর্ধ বৃদ্ধা মা হাজেরা বেগম, ছোট দুই মেয়ে ডিঙ্গি (১১) ও পঙখি (৪) কান্না শুরু করে। তার খোঁজে পুলিশ সাংবাদিক স্বপনের পরিচালনাধীন আর্ট স্কুলেও হানা দেয়।

এ ব্যাপারে এসআই শফিকুল ইসলামের নম্বরে বিকাল পাঁচটায় ফোন করে সাংবাদিককে গালিগালাজের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি এখন ব্যস্ত আছেন, পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

বিষয়টি নিয়ে নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন ভূঁইয়ার সঙ্গে কথা বললে এরকম কোন ঘটনা তার জানা নেই বলে জানান। তিনি এসআই শফিকুল ইসলামকে এ ব্যাপারে জিজ্ঞাসা করবেন বলেও জানান।

পেশাগত দায়িত্ব পালন করায় সাংবাদিককে হুমকি ও অশ্রাব্য গালাগাল দেয়ার বিষয়টি কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজমুল ইসলামকে অবহিত করলে তিনি এ ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

অডিওতে শুনুন দারোগার হুমকি: ‘ছবি বাইরে গেলে ...মারা খাবেন কিন্তু একবারে’



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com